reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০২৪

সাংবাদিক জহিরুল হক ও তাঁর স্ত্রীর জন্য দোয়া 

প্রবীন সাংবাদিক এবং আলোকচিত্রী মোহাম্মদ জহিরুল হক এবং তাঁর স্ত্রী শামিম জহিরের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ঢাকা কলেজের বিপরীতে অবস্থিত গ্লোব শপিং সেন্টারে এ মিলাদের আয়োজন করা হয়।

উক্ত মাহফিলে বঙ্গবন্ধু ও ১৯৭৫ খ্রিষ্টাব্দে সালে নিহত সকল ব্যক্তি, জহিরুল হক ও তার স্ত্রী, আতিকুল্লাহ খান মাসুদ এবং মার্কেটের সঙ্গে জড়িত যারা মৃত্যুবরণ করেছেন তাদের সকলের জন্য দোয়া করা হয়।

১৯৯৯ খ্রিষ্টাব্দে জহিরুল হক ও গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবার যাত্রা শুরু করে এই ২৪ নং মিরপুর রোডে। কিন্তু অপতৎপরতার কারণে জহিরুল হক তার মৃত্যু পূর্ববর্তী ২০১৪ খ্রিষ্টাব্দ পর্যন্ত নিজ অধিকার বুঝে পায়নি। পরে তিনি মারা যান। মৃত্যুর প্রায় ১০ বছর পর তার উত্তরসূরিরা ৪ জানুয়ারি মেয়র ফজলে নুর তাপস, প্রশাসন ও সকল ব্যবসায়ী ও দোকান মালিক পক্ষের সহযোগিতায় তাদের অবস্থান নিশ্চিত করেছেন।

জহিরুল হক একজন গুনী, সাহসী সাংবাদিক হিসেবে আমৃত্যু কাজ করেছেন। দৈনিক আজাদ, দৈনিক পাকিস্তান অবজারভার, দৈনিক বাংলার বানী, বাংলাদেশ টাইমস এবং দৈনিক জনকন্ঠে নিয়োজিত ছিলেন। তাছাড়া ভারতের খ্যাতমান দৈনিক আজকাল এ বিশেষ প্রতিনিধি ছিলেন মৃত্যুর আগ পর্যন্ত। তিনি আবাহনি ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য,বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার অন্যতম প্রতিষ্ঠাতা,তার ই নেতৃত্ব গঠিত হয় বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন। জাতীয় প্রেস ক্লাবসহ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। বাংলাদেশ তায়কোনডো ফেডারেশনের তিনি একজন পৃষ্ঠপোষক ছিলেন। বঙ্গবন্ধুর পিতৃসুলভ মমতাকে তিনি মনে করতেন তার জীবনের অন্যতম শ্রেষ্ঠ অর্জন ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close