নিজস্ব প্রতিবেদক

  ০৭ জানুয়ারি, ২০২৪

ভোটের দিনের কাজ করছে না ইসির ২১ কোটি টাকার অ্যাপ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রণের দিনও নির্বাচন কমিশনের ২১ কোটি টাকার অ্যাপটি কাজ করেনি। এই অ্যাপের মাধ্যমে প্রতি দুই ঘণ্টা পরপর সব নির্বাচনী এলাকার ভোটগ্রহণের সংখ্যা জানানোর কথা ছিল ইসির।

রবিবার সকাল থেকে অন্তত ২৭ জন ভোটার জানান, ভোট শুরুর দুই ঘণ্টা পর সকাল ১০টা থেকে কয়েকবার চেষ্টা করেও অ্যাপে ঢুকতে পারেননি তারা। এর আগে, শনিবার সন্ধ্যায়ও ইসির এ অ্যাপটি ব্যবহার করা যায়নি বলে অভিযোগ পাওয়া গিয়েছিল।

জানতে চাইলে ইসির সিস্টেম ম্যানেজার আশরাফ হোসেন বলেন, একসঙ্গে অনেক লোক ঢোকার চেষ্টা করছে বলে অ্যাপটি ধীরগতিতে কাজ করছে। গত ১ জানুয়ারি নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলমসহ অন্যান্য কর্মকর্তারা জানিয়েছিলেন, ওই দিন থেকেই ভোটাররা এই অ্যাপের মাধ্যমে ভোটকেন্দ্রসহ নির্বাচন সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

যেভাবে সেবা দেয় অ্যাপটি : যে সব ভোটাররা এখনো জানেন না যে তারা কোন নির্বাচনী এলাকার অধীনে, তাদের নির্বাচনী এলাকার প্রার্থী কারা, তারা নির্বাচন কমিশনের অ্যাপ স্মার্ট ইলেকশন ম্যানেজমেন্ট বিডি ব্যবহার করতে পারেন। অ্যাপটি ডাউনলোড করে জন্ম তারিখ ও জাতীয় পরিচয়পত্র নম্বর দিতে হবে। এরপর সেখানে ভোটকেন্দ্রের ঠিকানা, ভোটদানের ক্রমিক নম্বর, এমনকি নির্বাচনী এলাকার অন্যান্য ভোটারদের সম্পর্কেও তথ্য দেখাবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসি,নির্বাচন,অ্যাপ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close