reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০২২

শেখ রাসেল জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা

আগামী ১৮ অক্টোবর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের যৌথ আয়োজনে জাতীয়ভাবে দেশব্যাপী বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস প্রতিপাদ্যে ‘ক’ শ্রেণিভুক্ত শেখ রাসেল দিবস পালন করা হবে।

শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষে শুরু হয়েছে জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় গ্রুপ ক:৮-১২ বছর এবং গ্রুপ খ:১৩-১৮ বছর বয়সী শিশু-কিশোর অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতায় ২৮ আগস্ট থেকে ২৭ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে (quiz.sheikhrussel.gov.bd) নিবন্ধন করা যাবে।

শেখ রাসেল জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে গ্রুপ ক: ৩০ সেপ্টেম্বর ২০২২ এবং গ্রুপ খ: ১ অক্টোবর, সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে যে কোনো ১০ মিনিট। প্রতি গ্রুপের ০৫ জন করে ০২টি গ্রুপ (গ্রুপ ক এবং গ্রুপ খ)-এর ১০ জন বিজয়ী পুরষ্কার হিসেবে পাবেন উন্নতমানের ১টি ল্যাপটপ (কোর আই ৭, ১১ জেনারেশন)।

শেখ রাসেলের জন্ম, দুরন্ত শৈশব, শিক্ষাজীবন, স্বপ্ন, ভ্রমণ, পছন্দ, খেলাধুলা, তার উপর রচিত গ্রন্থ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কাটানো মুহূর্তসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ-এর বিভিন্ন বিষয় থেকে কুইজের প্রশ্ন নির্ধারণ করা হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে শেখ রাসেল জাতীয় অনলাইন কুইজ প্রতিযোগিতাটি যৌথভাবে আয়োজন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং এটুআই প্রোগ্রাম। কুইজ প্রতিযোগিতার বিস্তারিত জানতে ভিজিট করুন quiz.sheikhrussel.gov.bd.

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুইজ প্রতিযোগিতা,শেখ রাসেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close