ক্রীড়া ডেস্ক

  ১০ ফেব্রুয়ারি, ২০২০

এই প্রথম কোনো বিশ্ব ট্রফি

যুব ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে লক্ষ্যমাত্রা বেশি বড় ছিল না টাইগারদের। কিন্তু মাঝে পরপর উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় বাংলাদেশ দল। সেখান থেকে আকবর, ইমন ও রাকিবুলের ধৈর্যশীল ব্যাটিংয়ে ধীরে ধীরে লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। সেই সঙ্গে বিশ্বকাপজয়ী দল হিসেবে ইতিহাসের পাতায় উঠে যায় বাংলাদেশের নাম।

গতকাল বোববার আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ক্রীড়াক্ষেত্রে যেকোনো ধরনের বিশ্বকাপে এটি বাংলাদেশের প্রথম শিরোপা।

এদিন জয়ের জন্য বাংলাদেশকে ১৭৮ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪১ ওভারে ৭ উইকেট ১৬৩ রান করে বাংলাদেশ। তখনই নামে বৃষ্টি। বৃষ্টি নামার আগে বাংলাদেশের প্রয়োজন ছিল ৫৪ বলে ১৫ রান। বৃষ্টির পর খেলা শুরু হলে বাংলাদেশের জন্য ৩০ বলে ৭ রানের লক্ষ্য বেঁধে দেওয়া হয়। বাংলাদেশ ৭ রান করতে খেলে ৭ বল।

বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলী ৪৩ রান করে অপরাজিত থাকেন। ৪৭ রান করেন ওপেনার পারভেজ হোসেন ইমন। ৯ রান করে অপরাজিত থাকেন রাকিবুল। ভারতীয় স্পিনার বিশোনি ৪ উইকেট শিকার করেন।

এর আগে স্বপ্নপূরণের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৫০ রান তুলে ফেলেন তানজিদ ও ইমন। এরপরই বিশাল ধাক্কা। ৩৫ রান যোগ করতেই ৫ উইকেট হারায় যুবারা। সেখান থেকে দেশকে কক্ষপথে ফেরান অধিনায়ক আকবর আলি। শেষ পর্যন্ত তার ঠাণ্ডা মস্তিষ্কের ব্যাটিংয়ে বিশ্ব জয় করে চ্যাম্পিয়ন হয়ে বিশ্ব ট্রফি হাতে পেল বাংলাদেশ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ,বিশ্ব চ্যাম্পিয়ন,বাংলাদেশ যুব দল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close