reporterঅনলাইন ডেস্ক
  ০৪ নভেম্বর, ২০১৮

সোহরাওয়ার্দীতে আলেমদের ‘শুকরানা মাহফিল’ শুরু

কওমি মাদ্রাসা শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের (ইসলামিক শিক্ষা ও আরবি) স্বীকৃতি দিয়ে আইন পাস হওয়ায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ‘শুকরানা মাহফিল’ করছেন কওমি আলেমরা।

রোববার সকালের এ আয়োজনে প্রধান অতিথি থাকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কওমি মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হবে।

কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ সংস্থা ‘হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমি বাংলাদেশ’র ব্যানারে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করছেন সংস্থাটির চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

এরইমধ্যে অনুষ্ঠানের অন্য অতিথিরা বক্তব্য দিতে শুরু করেছেন। সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী যোগ দিলে মাহফিলে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বলে জানাচ্ছেন আয়োজকরা। এর আগে সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে থাকেন কওমি মাদ্রাসার আলেম-ওলামা ও শিক্ষার্থীরা। সকাল সাড়ে ৯টা নাগাদই কানায় কানায় ভরে যায় উদ্যান এলাকা। এখন আশপাশের এলাকায়ও অবস্থান নিচ্ছেন কওমি শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর কওমি মাদ্রাসা শিক্ষার সনদের স্বীকৃতি দিয়ে জাতীয় সংসদে আইন পাস হয়। এর দেড় মাস পর ঘটা করে এই শুকরানা মাহফিলের আয়োজন করা হয়েছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোহরাওয়ার্দী,আলেম,শুকরানা মাহফিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close