reporterঅনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল, ২০১৮

তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধানে মোদির আশ্বাস

বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিস্তা নদীর পানিবণ্টন সমস্যার সমাধান হয়ে যাবে বলে আওয়ামী লীগের শীর্ষ নেতাদের আশ্বস্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার বিকালে দিল্লি সফররত আওয়ামী লীগ প্রতিনিধি দলের সঙ্গে এক বৈঠকে তিনি এই আশ্বাস দেন।বৈঠকের বিষয়ে জানতে চাইলে মোবাইল ফোনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, অত্যন্ত হৃদ্যতাপূর্ণ পরিবেশে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, রোহিঙ্গা ইস্যু, তিস্তার পানিবণ্টসহ নানা বিষয়ে কথা হয়েছে।এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তিস্তার পানিবণ্টনের বিষয়ে আশাবাদ জানিয়ে মোদি বলেছেন- বাংলাদেশ ও ভারতের মধ্যকার অমীমাংসিত প্রায় সকল ইস্যুর যেহেতু সমাধান হতে শুরু করেছে, তাই তিস্তার পানিবণ্টন সমস্যারও সমাধান হয়ে যাবে।

বাংলাদেশ সময় সাড়ে ৪টায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলের মধ্য পাঁচজন অংশ নেন।এই পাঁচ নেতা হলেন- দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক।

অন্যদিকে নরেন্দ্র মোদির সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে প্রমুখ উপস্থিত ছিলেন।প্রায় ৪০ মিনিট আওয়ামী লীগের পাঁচ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন মোদি। এর আগে আওয়ামী লীগের ১৯ সদস্যের সবার সঙ্গে কুশল বিনিময় এবং ফটোসেশনে অংশ নেন তিনি।ভারতের ক্ষমতাসীন বিজেপির আমন্ত্রণে রোববার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল দিল্লি পৌঁছায়। মঙ্গলবার তাদের দেশে ফেরার কথা রয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তিস্তা,পানি বণ্টন,সামধান,মোদির আশ্বাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist