reporterঅনলাইন ডেস্ক
  ২৫ জানুয়ারি, ২০২৪

রিমুভার ছাড়া মেকআপ তুলবেন যেভাবে

ছবি : সংগৃহীত

বিয়ের মৌসুম চলছে। আর ব্যাপারটা যখন বিয়ে বাড়ি যাওয়ার, তখন সেখানে সাজগোজের কথাও চলে আসে। এসময়ে গায়ে হলুদে হালকা মেকআপ থেকে বিয়ের রাতে জমকালো সাজ নিতেই হচ্ছে। আবার বউভাতে নিতে হচ্ছে ন্যুড মেকআপ।

বিয়ে বাড়িতে ড্রেসের সঙ্গে বদলায় মেকআপও। কখনো ভারী মেকআপ, আবার কখনো হালকা। কিন্তু বিয়ে বাড়ি থেকে ফিরে ঠিকমতো মেকআপ তুলছেন তো?

মুখ থেকে মেকআপ না তুললে ত্বকের সমস্যা বাড়ে। এতে ত্বকে সংক্রমণের ঝুঁকি বাড়ে। লোমকূপে মেকআপ আটকে হোয়াইটহেডস, ব্রণ ও ফুসকুড়ির সমস্যা দেখা দেয়। তাই মেকআপ পরিষ্কার করা জরুরি।

মেকআপ করার সময় অনেক ধৈর্যের প্রয়োজন হয়। একইভাবে ধৈর্যের সঙ্গে মেকআপ তুলে ফেলুন। মেকআপ তুলতে বেশিরভাগ মানুষ প্রচলিত মেকআপ রিমুভার ব্যবহার করেন। কিন্তু মেকআপ রিমুভার না থাকলে কী করবেন?

ওয়াটারপ্রুফ মাস্কা‌রা-আই লাইনারের পাশাপাশি ফুল-কভারেজ ফাউন্ডেশন সবই পরিষ্কার করে দেবে আমন্ড অয়েল। আমন্ড অয়েল ত্বকের জন্য ভীষণ উপকারী। একইভাবে এ তেল মেকআপ তুলতেও কার্যকর।

হালকা হোক বা ভারী, মেকআপ তুলতে দারুণ কার্যকর আমন্ড অয়েল। আমন্ড অয়েল মেকআপ তোলার পরও ত্বককে শুষ্ক করে তোলে না। আমন্ড অয়েল ত্বককে হাইড্রেট রাখে।

এক চামচ আমন্ড অয়েল নিন। এতে ১/২ চামচ তাজা অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি মেকআপ ভর্তি মুখে মেখে নিন। হালকা হাতে মালিশ করুন।

এরপর ভিজে কাপড় কিংবা ওয়েট টিস্যু দিয়ে মুখ মুছে নিন। এরপর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এতে সব মেকআপ উঠে যাবে। এভাবে আমন্ড অয়েল দিয়ে মুখের সব মেকআপ তুলে ফেলুন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেকআপ তুলবেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close