reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মার্চ, ২০২২

ত্বকের জেল্লা বাড়াবে ভাতের মাড়

একটা সময় কেবল নারীরা রূপচর্চা করতো। কিন্তু বর্তমান সময়ে নারী-পুরুষ সকলে রূপচর্চা করেন। ত্বক চুলের পরিচর্যা করার জন্য নিয়মিত পার্লারে যান। চাইলে ঘরোয়া পদ্ধতিতে আপনারা রূপচর্চা করতে পারেন। রান্না ঘরে থাকা ভাতের ফ্যান বা মাড় দিয়েও কিন্তু রূপচর্চা করা যায়।

ভাতের মাড় দিয়ে যেভাবে রূপচর্চা করবেন

) দুচামচ ভাতের মাড়ের সঙ্গে এক চামচ মধু ভাল করে মিশিয়ে নিয়ে সারা মুখে লাগিয়ে রাখুন। আধ ঘণ্টা পরে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে, ত্বককে মসৃণ কোমল রাখতে এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।

) চার চামচ ভাতের মাড়, এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরে ফ্রিজে রাখুন। সারা দিনে দুতিন বার এটি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটিও খুব ভাল ফেসওয়াশ এর কাজ করে।

) চুলের যত্নেও ভাতের মাড় ব্যবহার করা হয়। ভাতের মাড়ের সঙ্গে লেবু মিশিয়ে চুলে লাগিয়ে ২০ মিনিট পর শ্যাম্পু করতে পারেন। এতেও চুল হবে সতেজ ও মসৃন।

) চুল রং করতে চাইলে ভাতের মাড়ের সঙ্গে খানিকটা কফির গুঁড়ো মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এই প্যাক চুলে লাগিয়ে ঘণ্টা খানেক পরে চুলে শ্যাম্পু করে নিতে হবে। সপ্তাহে দুদিন এই প্যাক ব্যবহার করলে চুল হালকা বাদামী রঙ হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভাতের মাড়,ত্বকের জেল্লা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close