reporterঅনলাইন ডেস্ক
  ২০ নভেম্বর, ২০২১

হিনা খান জানালেন তার সৌন্দর্য ও ঝকঝকে ত্বকের রহস্য

ছবি- সংগৃহীত

ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে শৌখিনীদের দলে খুব তাড়াতাড়ি নাম লিখিয়েছেন হিনা খান। তার সাজ-পোশাক নিয়ে চর্চা লেগেই থাকে। ইনস্টাগ্রামে হিনা খানের অনুগামীর সংখ্যা পাল্লা দিতে পারে যে কোনও বলিউড নায়িকাকেও। তিনি কী পরছেন, কেমন ভাবে চুল কাটছেন, কোন পোশাকের সঙ্গে কোন গয়না পরছেন, কোন জুতো পরছেন যাবতীয় খুঁটিনাটি তিনি মাঝে মাঝেই অনুগামীদের জানিয়ে থাকেন ইনস্টাগ্রামের মাধ্যমে।

পাশাপাশি তার ঝকঝকে ত্বকও ঈর্ষার বিষয়। কী করে এমন উজ্জ্বল নিখুঁত ত্বক পাওয়া যায় তা নিয়ে কৌতূহল লেগেই থাকে অনুগামীদের মধ্যে। সম্প্রতি তার রূপ-রুটিন খোলসা করলেন অনুগামীদের জন্য। খবর আনন্দবাজার।

এবার জেনে নিন হিনা খান কীভাতে তার ত্বক ও সৌন্দর্যে্যর চর্চা করছেন:

১। ত্বকের স্ক্রাব তিনি ঘরেই তৈরি করে। শুকনো কমালালেবুর খোসা গুঁড়ো করে খানিক দুধ মিশিয়ে তৈরি করেন এই বিশেষ স্ক্রাব। ত্বকের মৃত কোষ দূর করতে তিনি নিয়মিত ব্যবহার করতে এই পেস্ট।

২। ত্বক ভাল রাখতে তিনি প্রত্যেক দিন ১২ গ্লাস জল খান। যাতে শরীর ভিতর থেকে আর্দ্র থাকে।

৩। ত্বক টানটান রাখতে রোজ সকালে তিনি নিয়ম করে ডাবের জল খান। যাতে শরীরে ভিটামিন সি, পটাসিয়াম এবং ম্যাগনেসিয়ামের অভাব না ঘটে।

৪। আধ চা চামচ চন্দনগুঁড়ো এবং আধ চা চামচ হলুদগুঁড়োর সঙ্গে টমেটোর রস মিশিয়ে তিনি একটি ফেস প্যাক তৈরি করেন। ত্বকের যত্ন নিতে ভরসা রাখেন এই ঘরোয়া টোটকায়।

৫। ত্বক পরিষ্কার করতে মুখ ধোওয়ার পরও তিনি গোলাপ জল দিয়ে মুখ পরিষ্কার করেন। তার পর কখনওই ময়েশ্চারাইজার লাগাতে ভোলেন না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হিনা খান,ত্বক,রহস্য
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close