reporterঅনলাইন ডেস্ক
  ২৭ ডিসেম্বর, ২০১৯

রাশিফলে জেনে নিন নতুন বছরে আপনার অর্থভাগ্য

জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী ভবিষ্যৎ সম্পর্কে আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। নতুন বছর কেমন যাবে এ নিয়ে সবার মাঝেই কমবেশি আগ্রহ আছে। নতুন বছর শুরুর মুখে জেনে নিন আর্থিক দিক দিয়ে এই বছরটা কোন রাশির কেমন কাটবে?

মেষ ২০২০ আর্থিক দিক দিয়ে মেষ রাশির জাতকদের জীবনে খুবই ভালো কাটবে। বৃহস্পতির দৃষ্টি রয়েছে মেষ রাশির ওপর। তবে বছরের শেষের দিকটা অতটা ভালো না-ও কাটতে পারে। তাই শেষের দিকে বড় কোনও আর্থিক সিদ্ধান্ত নেবেন না।

বৃষ আয় ভালো হওয়ার সুবাদে সঞ্চয় হবে ভালোই। সরকারি কাজে নিযুক্ত কারও মাধ্যমে উপকৃত হতে পারেন। ব্যবসায় বড় মাপের লেনদেনে মুনাফা হবে। স্থাবর সম্পত্তি লাভের যোগ আছে। আচমকা অপ্রত্যাশিত ভাবে কিছু টাকা হাতে আসতে পারে। বিমা বা লটারি মারফত টাকা আসতে পারে। মনোবাঞ্ছা পূর্ণ হবে।

মিথুন আর্থিক দিক দিয়ে ২০২০টা মিথুন রাশির জাতকদের একটু সাবধানে থাকাই ভালো। মিথুন রাশির ওপরে ২০২০-এ বৃহস্পতির প্রভাব দুর্বল এবং এর দ্বিতীয় ঘরে শনির অবস্থান। আর দ্বিতীয় ঘরই আর্থিক অবস্থার সঙ্গে যুক্ত। তাই বছরের প্রথম থেকেই সঞ্চয় করতে থাকুন। খারাপ সময় আসতেই পারে।

কর্কট এ বছর আপনার উপার্জনের উত্‍স বাড়বে। তবে বেশি খরচ না করে সঞ্চয়ে মনোনিবেশ করুন। পরিবারের কোনও সদস্যের চিকিত্‍সায় অর্থব্যয় হতে পারে। পরিবার অথবা ব্যবসায় অংশীদারের সঙ্গে ভ্রমণে খরচ হওয়ার সম্ভাবনা। এ বছর আপনি পুরনো ঋণ শোধ করতে পারবেন।

সিংহ বছরের শুরুটা আর্থিক দিক দিয়ে বেশ ভালোই কাটবে। তবে সময় একটু গড়াতে সিংহ রাশির জাতকরা সাবধান হতে হবে। এ বছর খুব বড় কোনও আর্থিক সিদ্ধান্ত নেবেন না। বড় বিনিয়োগ করা থেকেও এই বছর বিরত থাকুন।

কন্যা কন্যা রাশির জাতকরা অকারণে খরচ একটু কমান। অতিরিক্ত বিলাস-ব্যাসনে গা ভাসাবেন না। একটু ভেবেচিন্তে খরচ করুন। সম্পত্তি কেনা-বেচার বিষয়ে সিদ্ধান্ত নিতে হলে ভালো করে ভেবে নেবেন। তবে এপ্রিল থেকে সময়টা কিছুটা উন্নত হবে।

তুলা শুরুটা ভালো না হলেও ২০২০ তুলা রাশির জাতকদের আর্থিক দিক দিয়ে বেশ ভালোই কাটবে। কিছু ক্ষতির মুখে পড়লেও সব মিলিয়ে বেশ আর্থিক লাভ হবে আপনার। সামনে অনেক নতুন সুযোগ আছে, সেগুলোকে কাজে লাগান।

বৃশ্চিক বৃশ্চিক রাশির জাতকেরা নতুন বছরে ভালো কিছু পাওয়ার আশা করতে পারেন। কিন্তু খারাপ সময়ের জন্যও তৈরি থাকুন। অনেক সময় অকারণে অতিরিক্ত খরচ করে ফেলার অভ্যাস রয়েছে বৃশ্চিকের। খরচ কমানো জরুরি। ভেবেচিন্তে বিনিয়োগ করুন।

ধনু আর্থিক সময় বেশ ভালো কাটবে। কিছু অতিরিক্ত খরচ হলেও ঘাবড়ানোর কিছু নেই। এই খরচ বহন করার ক্ষমতা আপনার রয়েছে। তবু একটু সচেতন থাকাই ভালো।

মকর ২০২০ আপনার ধৈর্যের পরীক্ষা নেবে। আর্থিক সমস্যায় আপনার জেরবার হয়ে যাবেন। তা বলে কোনও রকম আর্থিক উন্নতি যে থাকবে না, তা নয়। চেষ্টা করুন, কঠিন সময় থেকে বেরিয়ে আসবেন।

কুম্ভ কুম্ভ রাশির জাতকরা ২০২০-এ অনেক ওঠাপড়ার মধ্যে থাকবেন। মার্চ মাসের মাঝামাঝি থেকে সময় আপনার অনুকূলে থাকবে। আবার আগস্টের পর থেকে কঠিন সময় আসবে আপনার জীবনে।

মীন বছরের শুরু থেকেই সঞ্চয় করুন। তাহলে কঠিন সময় ভালোভাবে পেরিয়ে যাবে। মনে রাখবেন এই বছর একটা পয়সাও অতিরিক্ত খরচ করবেন না।

তবে একটা কথা মনে রাখতে হবে। রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাশিফল,অর্থভাগ্য,নতুন বছর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close