reporterঅনলাইন ডেস্ক
  ২৯ অক্টোবর, ২০১৮

ব্যারিস্টার মইনুলকে ডিভিশন দেওয়ার নির্দেশ

মানহানি মামলায় গ্রেফতার হওয়া সাবেক তত্ত্বাবধায়ক সরকারের ‍উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাবিধি অনুসারে প্রথম শ্রেণির ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার সকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মইনুল হোসেনের পক্ষে শুনানিতে ছিলেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এ ঘটনায় নারী সাংবাদিকরা মইনুলকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। ঘটনার চার দিন পরও প্রকাশ্যে ক্ষমা না চাওয়ায় তার বিরুদ্ধে ঢাকার আদালতে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

মইনুলের মন্তব্যকে নারী সমাজের জন্য অবমাননাকর দাবি করে একই অভিযোগে তার বিরুদ্ধে বেশ কয়েকটি জেলায় মামলা হয়। গত ২৩ অক্টোবর মইনুলকে আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কায়সারুল ইসলাম। এরপর সেদিন বিকালে ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয় ব্যারিস্টার মইনুলকে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যারিস্টার মইনুল হোসেন,ডিভিশন,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close