reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জুন, ২০১৮

ফারমার্স ব্যাংকের বাবুল চিশতীর জামিন বিষয়ে রুল

ঋণ কেলেঙ্কারির মামলায় ফারমার্স ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীকে কেন জামিন দেওয়া হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আজ বুধবার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ; সঙ্গে ছিলেন ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

পরে আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, মাহবুবুল হক চিশতীর জামিনের বিষয়ে অ্যাটর্নি জেনারেল শুনানি করবেন। তাই প্রস্তুতির জন্য আজ শুনানি না করার আরজি জানিয়েছিলাম। তখন আসামি পক্ষের আইনজীবী মওদুদ আহমদ শুনানি না করে রুল চাইলে আদালত তার প্রশ্নে রুল জারি করে। আগামী তিন সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গ্রেফতারের পর মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) গ্রেফতারের পর মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী) এ মামলায় অপর আসামি ফারমার্স ব্যাংকের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদের জামিন আবেদনের শুনানির জন্য আদালত সোমবার দিন রেখেছে বলে জানান তিনি।

এর আগে ২৯ মে মঙ্গলবার বাবুল চিশতীর জামিন আবেদনের ওপর শুনানি পর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কামরুল হোসেন মোল্লা জামিনের আবেদন নাকচ করে দেন। এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন চিশতী। গত ১০ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে বাবুল চিশতীকে গ্রেফতার করে দুদক। এর আগে রাজধানীর গুলশান থানায় তার নামে মামলা করে দুদক।

মামলার এজাহারে বলা হয়, ফারমার্স ব্যাংকের কর্মকর্তাদের সহযোগিতায় ক্ষমতার অপব্যবহার করে মাধ্যমে ব্যাংকিং নিয়মের তোয়াক্কা না করে বাবুল চিশতী ব্যাংকটির গুলশান শাখায় একটি সঞ্চয়ী হিসাবে বিপুল পরিমাণ অর্থ জমা ও উত্তোলন করেন। এরপর বিভিন্ন সময়ে বাবুল চিশতী তার স্ত্রী, ছেলে, মেয়েদের ও তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে বিভিন্ন শাখায় থাকা মোট ২৫টি হিসাবে অর্থ নগদ ও পে অর্ডারের মাধ্যমে বিভিন্ন সময় ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকার ‘সন্দেহজনক’ লেনদেন করেছেন।

গত ৩ এপ্রিল ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক ও তার স্ত্রীসহ ১৭ জনের বিদেশ যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে দুদক। ২০১৩ সালের ৩ জুন চতুর্থ প্রজন্মের ব্যাংক হিসেবে ফারমার্স ব্যাংকের কার্যক্রম শুরু হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফারমার্স ব্যাংক,বাবুল চিশতী,ঋণ কেলেঙ্কারি,দুদক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist