reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুলাই, ২০১৭

‘ওরা গো-রক্ষক নয় গো-রাক্ষস’

সারা ভারতে গো-রক্ষকদের অত্যাচাররের সমালোচনা করে তৃণমূল কংগ্রেস নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ওরা গো-রক্ষক নয় গো-রাক্ষস। আজ শুক্রবার ধর্মতলায় এক সমাবেশে বিজেপি ও মোদি সরকারকে তীব্র আক্রমণ করে বলেন, বিজেপি দুর্নীতির পাহাড়ের ওপর দাঁড়িয়ে রয়েছে। আর তাই নজর ঘোরাতে দাঙ্গা করাচ্ছে। ২১ জুলাই শহীদ দিবস স্মরণে ধর্মতলায় আয়োজিত এই সমাবেশে লাখো মানুষ যোগ দিয়েছিল। তৃণমূল কংগ্রেস নেতাদের দাবি, এটা এ-যাবৎকালের মধ্যে সর্ববৃহৎ সমাবেশ। এই সমাবেশ মঞ্চকেই তৃণমূল কংগ্রেস নেতারা বেছে নিয়েছিলেন বিজেপির বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য। বেলা ২ টায় সমাবেশ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে।

মোদি সরকারের বিরুদ্ধে আক্রমণ করে মমতা বলেন, নোট বাতিলের নামে কোটি কোটি টাকা নিয়েছে বিজেপি। নোট বাতিল-কা-ের ফলে দেশে কর্মসংস্থান কমে গেছে। দেশের উৎপাদন কমে গেছে, অর্থনীতিতে ধস নেমেছে। তাই তিনি নোট বাতিলের নামে যে দুর্নীতি হয়েছে তার তদন্ত করার দাবি জানান।

মমতা বলেন, সারাদেশে অঘোষিত জরুরি অবস্থা চলছে। বিজেপি সরকারের বিরুদ্ধে কথা বললে নানাভাবে বিপদে ফেলা হচ্ছে। মানুষের ব্যক্তিগত জীবনেও হস্তক্ষেপের চেষ্টা হচ্ছে। এদিন মুখ্যমন্ত্রী রাজ্যের দাঙ্গা নিয়ে সরব হয়েছেন। তিনি বলেন, দাঙ্গার জন্য গুজব রটালে সেটা আটকাবেন। গুজবে কান দেবেন না। সেই সঙ্গে তার পরামর্শ, কেউ দাঙ্গা করতে আসছে বুঝলে তাড়া করবেন। আপনারাই পাহারাদার হোন, তৃণমূল কংগ্রেস কর্মীরা পাহারা দিন।

এদিনের মঞ্চ থেকে মমতা অন্যান্য রাজনৈতিক দলের কাছেও বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, আমরা সোনিয়াজির পাশে আছি। বাংলায় বিজেপির বিরুদ্ধে যারা আছে, তাদের সবার পাশে তৃণমূল কংগ্রেস রয়েছে। এদিকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, সাম্প্রদায়িক শক্তি যদি মাথাচাড়া দেয়, তাহলে তা প্রতিহত করতে হবে। একই সুরে অপর নেতা সুব্রত মুখোপাধ্যায় বলেন, বাংলার মাটিতে হিংসার জায়গা নেই। বিভাজনের নীতি রুখতেই হবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গো-রাক্ষস,গো-রক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist