reporterঅনলাইন ডেস্ক
  ০১ জুন, ২০২৩

শ্রীলঙ্কাকে দিনে ১০ লাখ ডিম দেবে ভারত

ফাইল ছবি

আর্থিক সংকট এখনও কাটেনি। চাহিদার তুলনায় ডিমের উৎপাদন অনেকটাই কম। এমন অবস্থায় ভারতের পাঁচটি মুরগির খামার থেকে প্রতিদিন ১০ লাখ ডিম আমদানি করবে রনিল বিক্রমাসিংহের দেশ।

বুধবার একথা জানিয়েছেন দ্বীপরাষ্ট্রের সর্বোচ্চ লেনদেন সংস্থা শ্রীলঙ্কা স্টেট ট্রেডিং কর্পোরেশন (এসটিসি) চেয়ারম্যান। খবর সংবাদ প্রতিদিনের

এসটিসি চেয়ারম্যান আসিরি ভালিসুন্দরা জানিয়েছেন, এর আগে ভারতের দু’টি খামার থেকে ২০ লাখ ডিম আমদানি করা হয়েছিল। যার মধ্যে ১০ লাখ ডিম বাজারে পৌঁছেছে। শ্রীলঙ্কার অ্যানিমাল প্রোডাকশন ডিপার্টমেন্ট আরও তিনটি ভারতীয় খামার থেকে ডিম আমদানির বিষয়ে অনুমোদন দিয়েছে।

এর জন্য ভারতে এসে খামার সমীক্ষা করেন স্টেট ট্রেডিং কর্পোরেশন এবং অ্যানিমাল প্রোডাকশন ডিপার্টমেন্টের কর্তারা। এরপরই মোট পাঁচটি ভারতীয় মুরগির খামার থেকে ডিম আমদানির অনুমতি দেওয়া হয়েছে।

ভালিসুন্দরার বক্তব্য, চাহিদার উপরে নির্ভর করছে কী পরিমাণ ডিম ভারত থেকে আমদানি করা হবে। তিনি জানিয়েছেন, আমদানিকৃত ডিম সংগ্রহ করছে বেকারি, বিস্কুটের কোম্পানি, রেস্তরা এবং ক্যাটারিং সংস্থাগুলো। এছাড়াও সাধারণ মানুষের মধ্যে ডিমের বিপুল চাহিদা রয়েছে। যাবতীয় চাহিদা মেটাতেই ভারত থেকে দিনে ১০ লাখ করে ডিম আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রীলঙ্কা,ভারত,ডিম,ভালিসুন্দরা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close