reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মার্চ, ২০২৩

যুক্তরাষ্ট্রে দুই স্কুলকর্মীকে গুলি করে পালাল শিক্ষার্থী

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কলোরাডোর একটি স্কুলে দুই কর্মীকে গুলি করে পালিয়ে গেছে এক শিক্ষার্থী। পুলিশ তাকে তাড়া করেও ধরতে পারেনি। স্থানীয় সময় বুধবার (২২ মার্চ) সকালে এ ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানিয়েছে।

ডেনভারের পুলিশ প্রধান রন থমাস জানিয়েছেন, সকাল ৯টা ৫০ মিনিটের দিকে ইস্ট হাইস্কুল থেকে গোলাগুলির খবর পেয়েছিলেন। এরপর পুলিশ ও চিকিৎসকেরা দ্রুত ঘটনাস্থলে যান এবং দুই পুরুষকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। গুলিবিদ্ধ একজনের অবস্থা আশঙ্কাজনক। তবে বন্দুকধারী ওই শিক্ষার্থী কিংবা গুলিবিদ্ধ দুই কর্মী—কারও পরিচয় প্রকাশ করেননি পুলিশ প্রধান।

রন থমাস আরও বলেন, সম্প্রতি স্কুলগুলোতে বন্দুক হামলা বেড়ে যাওয়ায় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের প্রতিদের তল্লাশি চালানো হয়। সন্দেহভাজন ওই শিক্ষার্থীকেও আজ তল্লাশি করার কথা ছিল। তার আগেই সে স্কুলের দুই কর্মীকে গুলি করে পালিয়ে যায়।

ডেনভারের মেয়র মাইকেল হ্যানকক বলেছেন, সন্দেহভাজন ওই কিশোর একজন আফ্রিকান-আমেরিকান বলে আমরা জানতে পেরেছি। তার মাথায় হুডি পরা ছিল।

মাত্র কয়েক সপ্তাহ আগে একই স্কুলের সামনে একটি গাড়িতে ১৬ বছর বয়সী এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়। এরপর গতকাল আবার গুলি ঘটনা ঘটল।

ডেনভার পাবলিক স্কুলের সুপারিনটেনডেন্ট অ্যালেক্স মারেরো বলেছেন, এ সপ্তাহের বাকি দিনগুলো স্কুলের সকল ক্লাস বাতিল করা হয়েছে। এরপর শিক্ষার্থীরা যখন স্কুলে ফিরবে, তখন নিরাপত্তার প্রয়োজনে সশস্ত্র কর্মকর্তারা ক্যাম্পাসে উপস্থিত থাকবেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,স্কুলকর্মী,শিক্ষার্থী,গুলি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close