reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৩

৯ মামলায় জামিন পেলেন ইমরান খান

ছবি : সংগৃহীত

পাকিস্তানের লাহোর হাইকোর্ট শুক্রবার (১৭ মার্চ) সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ৯টি মামলায় সুরক্ষামূলক জামিন দিয়েছে। লাহোর ও ইসলামাবাদে দায়ের করা এসব মামলা সন্ত্রাসের অভিযোগে দায়ের করা হয়েছে। সন্ত্রাসের মামলার মধ্যে পাঁচটি ইসলামাবাদে এবং তিনটি লাহোরে। এছাড়া ৮ মার্চ লাহোরে ইমরানের বাসভবন জামান পার্কে তাকে গ্রেপ্তারে পুলিশের কাজে বাধাদানে সহিংসতার অভিযোগে দুটি মামলা রয়েছে।

লাহোর হাইকোর্টের দুই বিচারপতির একটি বেঞ্চ সন্ত্রাসের মামলাগুলোতে ২৭ মার্চ পর্যন্ত জামিন মঞ্জুর করেছে। আর লাহোরের মামলাগুলোর জন্য জামিন মঞ্জুর করা হয়েছে ২৪ মার্চ পর্যন্ত।

পৃথক একটি একক বেঞ্চ ২৭ মার্চ পর্যন্ত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধানকে জামিন দিয়েছে। পাঞ্জাবে ইমরানের বিরুদ্ধে দায়ের করা একটি মামলার প্রতিবেদনও দেখতে চেয়েছে আদালত।

শুক্রবার লাহোর হাইকোর্টে হাজির হন ইমরান খান। ৯টি মামলায় জামিন আবেদন করেন তিনি। আদালতে পৌঁছার আগে ইমরান খানকে সহযোগিতা করার জন্য পাঞ্জাব পুলিশকে নির্দেশ দেয় হাইকোর্ট। ইমরানকে হাজির হওয়ার জন্য স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সময় দেয় আদালত। পিটিআই সমর্থকদের নিয়ে সাড়ে পাঁচটার একটু পর আদালতে হাজির হন তিনি। আদালত প্রাঙ্গনে পৌঁছার প্রায় এক ঘণ্টা পর তিনি আদালতকক্ষে প্রবেশ করেন।

এর আগে ইসলামাবাদ হাইকোর্ট তার জামিনঅযোগ্য গ্রেপ্তারি পরোয়ারা ১৮ মার্চ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ দেয়। এর ফলে তোশাখানা মামলার শুনানিতে হাজির হওয়ার সুযোগ পাবেন তিনি। তোশাখানা মামলায় তাকে গ্রেপ্তার করার জন্য দুই দফায় তার বাসভবন জামান পার্কে অভিযান চালায় পুলিশ। কিন্তু দুই দফায়ই তারা ব্যর্থ হয়। পরে আদালতের নির্দেশে তাকে গ্রেপ্তারে অভিযান স্থগিত করে পুলিশ। সূত্র: ডন

পিডিএস/এমএইউ/কেএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইমরান খান,পাকিস্তান,আদালত,জামিন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close