reporterঅনলাইন ডেস্ক
  ২০ নভেম্বর, ২০২২

করোনাভাইরাস

সংক্রমণ ও প্রাণহানিতে শীর্ষে জাপান

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে দৈনিক প্রাণহানি আগের দিনের তুলনায় কমেছে। একইসঙ্গে কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় মারা গেছেন প্রায় সাড়ে ৫০০ মানুষ। একই সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় পৌনে তিন লাখ মানুষের শরীরে।

করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, গত এক দিনে বিশ্বে করোনায় মারা গেছেন ৫৪২ জন। আগের দিনের তুলনায় এ সংখ্যা কমেছে পৌনে ৩০০-এর বেশি। নতুনদের নিয়ে বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ২৫ হাজার ৪৬১ জনে।

একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৩১৬ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী কমেছে প্রায় ৪০ হাজার। তাদের নিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৪ কোটি ১৮ লাখ ৩১ হাজার ১১৮ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে জাপানে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ হাজার ৮৮৭ জন এবং মারা গেছেন ১০১ জন।

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত পূর্ব এশিয়ার দেশটিতে ২ কোটি ৩৬ লাখ ৯৪ হাজার ৬৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৮ হাজার ১৫৯ জন মারা গেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাপান,সংক্রমণ,প্রাণহানি,করোনাভাইরাস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close