reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০২২

দোনেৎস্কে কামানের গোলায় শিশুসহ নিহত ১৩

ছবি : সংগৃহীত

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক শহরে কামানের গোলায় অন্তত ১৩ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। স্থানীয় সময় সোমবার বিচ্ছিন্নতাবাদী নিয়ন্ত্রিত শহরটিতে এই হামলা চালানো হয়। রুশ সমর্থিত দোনেৎস্কের মেয়রের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

বার্তা আদান-প্রদানকারী অ্যাপ টেলিগ্রামে পোস্ট করা এক বিবৃতিতে মেয়র অ্যালেক্সেই কুলেমজিন বলেন, দোনেৎস্কের কুইবিশেভস্কি জেলায় হামলায় দুই শিশুসহ ১৩ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ ছাড়া হামলায় আহতের সংখ্যা নিশ্চিত করা হচ্ছে বলেও জানান তিনি।

বিবিসির এক প্রতিবেদনে জানা যায়, মেয়র কুলেমজিন হতাহতের জন্য ইউক্রেনীয় বাহিনীর গোলাবর্ষণকে দায়ী করেছেন। তবে রুশপন্থীদের নিয়ন্ত্রণে থাকা শহরটিতে হামলার বিষয়ে ইউক্রেনের কর্মকর্তাদের কাছ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

দোনেৎস্ক শহরটি ২০১৪ সাল থেকে রাশিয়া সমর্থিত দোনেৎস্ক পিপলস রিপাবলিকের নিয়ন্ত্রণে রয়েছে। বারবার ইউক্রেনীয় বাহিনীর বিরুদ্ধে শহরটিকে লক্ষ্যবস্তু করার অভিযোগ তুলেছে তাঁরা। সরকারি বাহিনী দোনেৎস্কের উপকণ্ঠে অবস্থান ধরে রেখেছে। সাম্প্রতিক মাসগুলোতে এ শহরটি বারবার গোলাবর্ষণের শিকার হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউক্রেন,দোনেৎস্ক শহর,কামানের গোলা,শিশু
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close