reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২১

বিশ্বে করোনা আক্রান্ত প্রায় ২৩ কোটি

বিশ্বে এখন পর্যন্ত প্রায় ২৩ কোটি মানুষের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ১৩ হাজার জনের। গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন ৫ হাজার ৬৭৫ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য বলছে, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৯৮ লাখ ১৭ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ১৩ হাজার ৩৯০ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৬৪ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৬ লাখ। এদের মধ্যে ৯৮ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩১ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ৬১৯ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ২ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ৪১৬ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১২ লাখ ৪৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৩৪ জনের।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,বিশ্ব,প্রাণহানি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close