reporterঅনলাইন ডেস্ক
  ১১ সেপ্টেম্বর, ২০২১

ইসরায়েলি জেল থেকে পালানো চার বন্দি পুনরায় গ্রেপ্তার

ছবি : ইন্টারনেট

সুড়ঙ্গপথে উত্তর ইসরায়েলের গিলবোয়া কারাগার থেকে পলাতক ছয় ফিলিস্তিনি বন্দির মধ্যে চারজনকে পুনরায় গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

শনিবার কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলজাজিরা ইসরাইলি পুলিশের বরাত দিয়ে এ খবর জানায়।

ইসরায়েলি পুলিশের এক মুখপাত্র জানান, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় পালিয়ে যাওয়া ছয় বন্দির মধ্যে দুইজনকে গ্রেপ্তার করে ইসরাইল। নাজারেথ শহরের কাছে খ্রিস্ট ধর্মীয় পবিত্র স্থান জাবাল কাফাজা এলাকা থেকে তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন ইসলামি জিহাদের সদস্য মাহমুদ আল-আরিদা ও ইসমাইল কাদরি নামের এই দুই বন্দি যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত ছিলেন। পরে শুক্রবার দিবাগত রাতে পালিয়ে যাওয়া আরো দুই বন্দিকে গ্রেপ্তার করার কথা জানায় ইসরায়েলি পুলিশ। উত্তর ইসরায়েলের নাজারেথ শহরের কাছে 'আল-শিবলি' গ্রাম থেকে মোহাম্মদ আল-আরিদা ও জাকারিয়া জুবাইদিকে গ্রেপ্তার করা হয়। তবে এখনো পালিয়ে যাওয়া অপর দুই ফিলিস্তিনির সন্ধান করতে পারেনি দেশটির পুলিশ।

অন্যদিকে, শুক্রবার গিলবোয়া কারাগার থেকে পালানো ছয় ফিলিস্তিনি বন্দির সঙ্গে সংহতি প্রকাশে জেরুসালেমসহ অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে অংশগ্রহণকারীরা আলজাজিরাকে বলেন, পালিয়ে যাওয়া বন্দিরা তাদের স্বাধীনতার চেষ্টায় ছিলেন। তারা তাদের স্বাভাবিক জীবনযাপন করতে চেয়েছিলেন। তারা সাধারণ কোনো অপরাধী নন, তারা স্বাধীনতাকামী যোদ্ধা।

এর আগে সোমবার গিলবোয়া কারাগার থেকে নিজেদের সেলের সঙ্গে যুক্ত সুড়ঙ্গপথ দিয়ে পালিয়ে যান ছয় ফিলিস্তিনি। পালিয়ে যাওয়া এই বন্দীদের সন্ধানে ব্যাপক মাত্রায় উত্তর ইসরায়েল ও অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরে অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। পাশাপাশি পালিয়ে যাওয়া বন্দিদের সীমান্ত পেরিয়ে জর্দান যাওয়ার আশঙ্কায় জর্দানি কর্তৃপক্ষের কাছে বন্দিদের সন্ধানের অনুরোধ পাঠিয়েছিলো ইসরায়েল।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইসরায়েলি কারাগার,সুড়ঙ্গপথ,ছয় বন্দি,পুনরায় গ্রেপ্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close