reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জুলাই, ২০২১

বিশ্বজুড়ে করোনার তাণ্ডব

মৃত্যুর মিছিলে যোগ হলো আরও ১০ হাজার প্রাণ

ফাইল ছবি

টিকা কার্যক্রম জোরদারের কারণে বিশ্বজুড়ে গত ক’দিন করোনা সংক্রমণ কিছুটা কমলেও কমছে না মৃত্যুর মিছিল। প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ১০ হাজার ৩০৯ মানুষের।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ১৯ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ৪২২ এবং মৃত্যু ছাড়িয়েছে ৪২ লাখ ১৩ হাজার ১২০। এ পর্যন্ত ভাইরাসটির কবল থেকে ১৭ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ১৪৮ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ৪৬ লাখ ৯ হাজার ১৫৪ জন।

যুক্তরাষ্ট্র ও ভারতে সম্প্রতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটা কমে এলেও তা মারাত্মক রূপ নিয়েছে ইন্দোনেশিয়ায়। শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে। শুক্রবার সকাল পর্যন্ত ইন্দোনেশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৪৭৯ জন।

বিশেষজ্ঞদের মতে, ভারতীয় ডেলটা ভেরিয়েন্ট ধরা পড়ার পর ইন্দোনেশিয়ায় তা দ্রুতই ছড়িয়ে পড়তে থাকে।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে একদিনে মৃত্যু এক হাজার ৩৫৪ জন এবং শনাক্ত হয়েছে ৪১ হাজারের ওপরে।

এছাড়াও ভারতে একদিনে ৪৪ হাজারের বেশি এবং যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ ৯২ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,টিকা কার্যক্রম,শনাক্ত কমেছে,বেড়েছে মৃত্যু,বিশ্বজুড়ে,ওয়ার্ল্ডোমিটার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close