reporterঅনলাইন ডেস্ক
  ১৫ এপ্রিল, ২০২১

হাসপাতাল থেকে করোনার টিকা গায়েব

ভারতের রাজস্থানের জয়পুরের একটি হাসপাতাল থেকে ৩২০ ডোজ করোনার টিকা গায়েব হয়ে গেছে। এসব ডোজ ভারত বায়োটেকের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকা। এই ঘটনায় মামলা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই বিষয়ে তদন্তও শুরু হয়েছে। সম্প্রচারমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

জয়পুরের এইচবি কানওয়াটিয়া হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে রোববার যখন তাদের ২০০ ডোজের স্টকগুলো চেক করা হয় তখন সব ঠিক ছিল। পরদিন সোমবার ৪৮৯ ডোজের আর একটি চালান গ্রহণ করা হয়। এরপর স্টক পুনরায় চেক করা হলে দেখা যায় সেখান থেকে ৩২০টি ডোজ গায়েব হয়ে গেছে। টিকাগুলো যেখানে রাখা ছিল সেই কোল্ড স্টোরজের বাইরে নিরাপত্তা রক্ষী মোতায়েন ছিল।

রক্ষী থাকার পরও টিকাগুলো কিভাবে হারিয়ে গেছে তা খতিয়ে দেখতে সিসিটিভির ফুটেজ পরীক্ষা করে দেখছে পুলিশ। ভারত জুড়ে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে টিকা গায়েব হয়ে যাওয়া নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। এছাড়া রাজস্থানেও বাড়ছে সংক্রমণের গতি।

বুধবার সকালে ভারত সরকারের প্রকাশিত তথ্যে দেখা গেছে বিগত ২৪ ঘণ্টায় জয়পুর শহরে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে এক হাজার ৩২৫ জন। এছাড়া রাজস্থানে শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৫২৮ জন।

উল্লেখ্য,মহামারি পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করার মুখে ভারত সরকার পশ্চিমা বিভিন্ন দেশ ও জাপানে অনুমোদিত সব কোভিড-১৯ ভ্যাকসিনকে দেশে জরুরি ব্যবহারে যত দ্রুত সম্ভব অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে দেশটিতে ফাইজার, জনসন অ্যান্ড জনসন ও মডার্নার টিকা আমদানির পথ খুলে যাবে। রাশিয়ার বানানো স্পুটনিক ভি টিকার জরুরি ব্যবহারেও অনুমতি দিয়েছে ভারত।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনার টিকা,হাসপাতাল,করোনাভাইরাস,কোভিড ১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close