পার্থ মুখোপাধ্যায়, কলকাতা

  ২৫ ফেব্রুয়ারি, ২০২১

অভিনব পদ্ধতিতে প্রতিবাদ মমতার

অভিনব পদ্ধতিতে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়ির বদলে বাড়ি থেকে হেঁটে দক্ষিণ কলকাতার হাজরা মোড় আসেন তিনি। সেখান থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্নে যান মমতা। চালকের আসনে ছিলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।  

কলকাতায় লিটার পিছু পেট্রল-ডিজেল একশো টাকা ছুঁইছুঁই। সেই কারণে ২০ ও ২১ ফেব্রুয়ারি তৃণমূল কর্মীদের রাজ্যজুড়ে বিক্ষোভ-মিছিলের নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিজে একাধিক জনসভা ও কর্মসূচিতে লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির কারণে কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। রাজ‌্য সরকার পেট্রল ও ডিজেলের উপর থেকে এক টাকা করে করও কমিয়েছে। কারণ, রোজ জ্বালানির দাম বেড়েই চলেছে। বিধানসভা নির্বাচনের আগে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি অন্যতম ইস্যু করেছেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে বৃহস্পতিবার অভিনব পদ্ধতিতে প্রতিবাদ জানালেন মমতা। ইলেকট্রিক স্কুটারে চেপে রাজ্য সচিবালয়ে নবান্নে গেলেন তিনি।

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির বেনজির প্রতিবাদের পর কেন্দ্রকে কটাক্ষ করে বলেছেন, মোদি সরকার কবে দেশটাকেই বেচে দেবে। মোদি সরকার যখন প্রথম ক্ষমতায় আসে তখনকার এবং এখনকার পেট্রল-ডিজেলের দামের মধ্যে বিরাট পার্থক্য, এটা একটা বড়সড় ভাঁওতা। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী দিনে তৃণমূল কংগ্রেস আরও কর্মসূচি নেবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল নেত্রী জানিয়েছেন, মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী দিনে আমাদের তৃণমূল কংগ্রেসের কর্মসূচি চলছে, চলবে। আমি গোটা দেশে সবাইকে রাস্তায় নামতে বলছি। মুখ্যমন্ত্রী মমতা জানিয়েছেন, নবান্ন থেকে ফেরার পথেও তিনি একইভাবে স্কুটারে ফিরবেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মমতা বন্দ্যোপাধ্যায়,জ্বালানির মূল্যবৃদ্ধি,প্রতিবাদ,পশ্চিমবঙ্গ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close