reporterঅনলাইন ডেস্ক
  ২৬ ডিসেম্বর, ২০১৮

অবশেষে খোঁজ মিললো সেই রাজকুমারীর

অবশেষে সংযুক্ত আরব আমিরাতের নিখোঁজ রাজকুমারীর খোঁজ মিলেছে। সম্প্রতি রাজপরিবারের পক্ষ থেকে ওই রাজকন্যার নতুন ছবি প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, তিনি রাজপরিবারের সঙ্গেই আছেন।

গত সোমবার আরব আমিরাত নিখোঁজ রাজকন্যার ছবি প্রকাশ করে। সোমবার সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শেখ লতিফার বর্তমান অবস্থা সম্পর্কে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক দূতকে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, রাজকুমারীর নিখোঁজ হওয়া সংক্রান্ত ‘মিথ্যা’ প্রচারণার জবাব দেওয়া হয়েছে তাতে। প্রকাশিত নতুন ছবিতে দেখা যায়, রাজকুমারী শেখ লতিফা জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সাবেক হাইকমিশনার ও আয়ারল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট ম্যারি রবিনসনের সঙ্গে বসে আছেন।

গত মার্চ থেকে নিখোঁজ রয়েছেন এমন খবর প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। ৩৩ বছর বয়সী রাজকুমারী মার্চে দুবাই থেকে পালানোর চেষ্টা করেছিলেন বলে ধারণা করা হয়। ফরাসী গোয়েন্দা হার্ভি হুবার্টের সহায়তায় তিনি পালানোর চেষ্টা করেছিলেন বলে শোনা যায়।

নিখোঁজ হবার পর শেখ লতিফা ইউটিউবে এক ভিডিও পোস্টে জানিয়েছিলেন, তিনি দুবাই থেকে পালাচ্ছেন। কারণ, সেখানে তিনি পরিবারের হাতে নানা দুর্ব্যবহারের শিকার এবং তার ওপর নানা ধরনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

অন্য একটি সূত্র জানায়, রাজকুমারীকে ভারতের কাছে এক ইয়ট থেকে ধরে জোর করে দেশে ফিরিয়ে আনা হয়েছে। অন্যদিকে রাজপরিবার ওই খবর অস্বীকার করে। তাদের দাবি, রাজকন্যা বাড়িতেই ছিল।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজকুমারী,সংযুক্ত আরব আমিরাত,শেখ লতিফা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close