reporterঅনলাইন ডেস্ক
  ২০ এপ্রিল, ২০১৮

প্রিন্স চার্লস কমনওয়েলথের পরবর্তী নেতা

ছেলে প্রিন্স চার্লসের সাথে রানী এলিজাবেথ

লন্ডনে কমনওয়েলথ সরকার প্রধানদের শীর্ষ সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন ব্রিটেনের রানী এলিজাবেথ। এ সময় তিনি প্রিন্স চার্লসকে এই জোটের নেতা নির্বাচিত করার জন্যে কমনওয়েলথ নেতাদের প্রতি আহ্বান জানান।

রানী তার ভাষণে বলেন, কমনওয়েলথ যেভাবে বিকশিত হয়েছে তাতে তিনি সন্তুষ্ট এবং গর্ব অনুভব করেন। তিনি আশা করেন, তার বড় ছেলে প্রিন্স চার্লস তারপর এই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করবে, যার মধ্য দিয়ে কমনওয়েলথের স্থিতিশীলতা এবং ধারাবাহিকতা বজায় থাকবে।

আগামীকাল শনিবার রানী তার ৯২তম জন্মদিন পালন করবেন এবং ইতোমধ্যেই কিছু কিছু দায়িত্ব তিনি রাজপরিবারের কনিষ্ঠ সদস্যদের হাতে তুলে দিচ্ছেন। ৫৩টি দেশের এই জোটের সম্মেলনে তিনি এই শেষবারের মত যোগ দিচ্ছেন বলে মনে করা হচ্ছে। সম্মেলনে ৫৩টি সদস্য দেশের মধ্যে ৪৬টি দেশের সরকার প্রধান উপস্থিত ছিলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই সম্মেলনে যোগ দিয়েছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রিন্স চার্লস,রানী এলিজাবেথ,কমনওয়েলথ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist