reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি, ২০১৮

শীতকালীন অলিম্পিক

২ কোরিয়া ১ পতাকার নিচে

২ বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথম ২ দেশের উচ্চ পর্যায়ের নেতাদের মধ্যে আলাপ-আলোচনা হলো

আগামী মাসে শুরু হতে যাওয়া শীতকালীন অলিম্পিকে একসাথে এক পতাকার নিচে সামিল হবার ঘোষণা দিয়েছে দুই কোরিয়া। এতে সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট আইস হকি বা বরফের উপরে হকি খেলার ইভেন্টে আছে তাতে দুই দেশ যৌথভাবে দল গঠন করবে। তবে এই সিদ্ধান্তের মাধ্যমে উত্তর কোরিয়া জাতিসংঘের নিষেধাজ্ঞা এড়ানোর জন্য কালক্ষেপণ করছে কিনা সে প্রশ্নও উঠেছে।

৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত অলিম্পিকের এই আসর দক্ষিণ কোরিয়ায় হবে। উত্তর ও দক্ষিণের সহযোগিতামূলক এই অভিনব সম্পর্ককে স্বাগত জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রী ক্যাঙ কিইয়ুঙ-ওয়াহ।

মিজ কিইয়ুঙ-ওয়াহ বলছেন, সব মিলিয়ে এটি একটি ইতিবাচক প্রতিযোগিতা। আমি মনে করি, এই আয়োজনের প্রতিটি বিষয়ই অত্যন্ত মনোযোগের সাথে আমাদের সম্পন্ন করতে হবে। আমরা আশাবাদী, সবকিছু আমরা চমৎকারভাবে সামলে নেবো। এটি খেলার জন্য ইতিবাচক হবে, দক্ষিণ কোরিয়ার জন্য ইতিবাচক হবে এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্যও এটি ইতিবাচক বার্তা দেবে।

সবকিছু ঠিকঠাক থাকলে, কয়েকশ লোকের একটি প্রতিনিধি দল উত্তর কোরিয়া থেকে দক্ষিণে যাবে। সেই টিমে থাকবেন ২৩০ জন চিয়ারলিডার, ১৪০ জন অর্কেস্ট্রা বাদক এবং ৩০ জন তায়েকোয়ান্দ অ্যাথলেট। এই ডেলিগেশন কোরীয় সীমান্ত অতিক্রমের অনুমতি পেয়েছে। অর্থাৎ গত দুই বছরেরও বেশি সময় পর এই প্রথম আন্ত-সীমান্ত খুলে দেয়া হবে অলিম্পিকের আসরে অংশগ্রহণকে উপলক্ষ করেই।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
২ কোরিয়া,হকি,উত্তর ও দক্ষিণ কোরিয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist