reporterঅনলাইন ডেস্ক
  ০২ ফেব্রুয়ারি, ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৩৪ অবৈধ শ্রমিক আটক

ছবি : সংগৃহীত

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ অন্তত ১৩৪ অবৈধ নির্মাণশ্রমিককে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। বুধবার (৩১ জানুয়ারি) রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। মালয়েশিয়ার ইংরেজি সংবাদমাধ্যম নিউ স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) মেলাকার ইমিগ্রেশনের পরিচালক অনির্বান ফৌজি মোহম্মদ আইনী এক বিবৃতিতে বলেন, জনসাধারণের অভিযোগ এবং বিদেশিদের আগমন সংক্রান্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। একজন নারীসহ আটকদের মধ্যে ১০১ জন বাংলাদেশি, ২৬ জন ইন্দোনেশিয়ার, ৬ জন মিয়ানমারের এবং একজন নেপালি নাগরিক রয়েছেন। তাদের সবার বয়স ২৫ থেকে ৪৮ বছরের মধ্যে।

মেলাকার ইমিগ্রেশনের পরিচালক বলেন, অভিবাসন আইন লঙ্ঘনের মধ্যে পরিচয়পত্রহীন, মেয়াদ অতিবাহিত হওয়া, জাল নথিপত্র বা পাসপোর্ট রাখা এবং ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫)/ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং অ্যান্টি-ট্রাফিকিং ইন পার্সন এবং অ্যান্টি স্মাগলিং অব মাইগ্রেন্টস (অটিপসম) ২০০৭ আইনের অধীনে অন্যান্য অপরাধে তাদের আটক করা হয়। ইমিগ্রেশন পরবর্তী পদক্ষেপের জন্য আটক হওয়া ব্যক্তিদের মাচাপ উম্বু ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে।

এদিকে একই সময়ে সেলাঙ্গর রাজ্যের ক্লাং-এর জালান আমান পেরদানার একটি অ্যাপার্টমেন্টে, অপ খাস আমান নামের অভিযান চালানো হয়। এ সময় ৪৯০ জন অবৈধ অভিবাসীকে আটক করে তারা। আটকদের মধ্যে বাংলাদেশ, নেপাল, আফগানিস্তান ও ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন। তবে এ অভিযানে আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানানো হয়নি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মালয়েশিয়া,অবৈধ বাংলাদেশি,গ্রেপ্তার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close