reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

অস্ট্রেলিয়ায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে স্মারক ডাকটিকেট

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে ‘অস্ট্রেলিয়া পোস্ট’ দুটি স্মারক ডাকটিকেট প্রকাশ করেছে।

‘পার্সোনালাইজড স্ট্যাম্প অফার’ প্রকল্পের আওতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জননেত্রী শেখ হাসিনার উপর বিশেষ ডাকটিকেট প্রকাশ করা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদের সহযোগিতায়, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাৎ মিল্টনের তত্ত্বাবধানে এবং নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিনের পরিকল্পনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি দিয়ে ওই দুই স্মারক ডাকটিকেট প্রকাশ হয়।

এই দুই ডাকটিকেটকে শেখ হাসিনার ৭২তম জন্মদিনে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের পক্ষ থেকে ‘বিশেষ উপহার’ হিসেবে উল্লেখ করেছেন সেখানে সংগঠনটির সাথে যুক্ত নেতা-কর্মীরা।

৪ মাসের দাপ্তরিক প্রক্রিয়া সম্পন্ন করে ডাকটিকেট দুটি প্রকাশের ব্যাপারে সহযোগিতা দেওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সকল কর্মকর্তাসহ অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সকল নেতা-কর্মীকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

আনুষ্ঠানিক উদ্বোধনের পর ডাকটিকেট দুটি অস্ট্রেলিয়া পোস্টের নির্দিষ্ট কয়েকটি দোকানে পাওয়া যাবে বলে জানানো হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্মারক ডাকটিকেট,অস্ট্রেলিয়া,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close