reporterঅনলাইন ডেস্ক
  ০৫ এপ্রিল, ২০১৮

কানাডার শীর্ষ ইমিগ্রেন্ট তালিকায় ড. সাফি উল্লাহ ভুইয়া

কানাডার শীর্ষ ২৫ ইমিগ্রেন্ট তালিকায় নির্বাচিত হবার জন্য যে ৭৫ জন মনোনীত হয়েছেন তার মধ্যে বাংলাদেশি কানাডিয়ান ড. সাফি উল্লাহ ভুইয়া অন্যতম।

ড. সাফি ভুইয়া বর্তমানে ইউনিভার্সিটি অফ টরন্টো এবং রায়ারসন ইউনিভার্সিটিতে জনস্বাস্থ্য বিষয়ে অধ্যাপনা ও গবেষণা করছেন। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা চিকিৎসকদের কানাডায় কর্মক্ষেত্রের জন্য প্রস্তুত করতে তার নেতৃত্বে রায়ারসন ইউনিভার্সিটির ইন্টারন্যাশনালি ট্রেইনড মেডিকেল ডক্টরস (আইটিএমডি) প্রোগ্রাম এখন পুরো কানাডায় স্বীকৃত এবং প্রশংসিত।

গত তিন বছরে টরন্টোতে ১২০ জন অভিবাসী ডাক্তার ইতোমধ্যে এই কোর্স সমাপ্ত করেছেন। কানাডায় আসার পূর্বে ড. সাফি জাপানের ওসাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি, থাইল্যান্ডের মাহিদুল বিশ্ববিদ্যালয় থেকে এমপিএইচ এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। এছাড়াও তিনি রায়ারসন বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ-ও সম্পন্ন করেন।

একজন মানুষের জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ কী জানতে চাইলে ড. সাফি বলেন, ‘অবশ্যই পরিবার। আমি যখন দিনের শেষে ঘরে যেয়ে আমার স্ত্রী, কন্যা, পুত্রের সাথে সময় কাটাই, তাদের মুখে হাসি দেখি, তখনই আমি বুঝতে পারি একজন জনস্বাস্থ্য বিশেষজ্ঞ হিসেবে আমি ঘরে এবং বাইরে সমানভাবে সফল’।

তিনি আগামী দিনগুলোতে কানাডায় বসবাসকারী বাংলাদেশি অভিবাসীদের জন্য আরও নিবিড়ভাবে কাজ করতে চান।

ড. সাফিকে এই লিন্কে গিয়ে http://canadianimmigrant.ca/canadas-top-25-immigrants/vote যে কেউ ভোট দিতে পারবেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইমিগ্রেন্ট,কানাডা,ড. সাফি উল্লাহ ভুইয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist