reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

প্যারিসে প্রবাসীদের আয়োজনে একুশে বইমেলা

ফ্রান্সের প্যারিসে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে অমর একুশে বইমেলা। ‘শিক্ষা-সংস্কৃতি ও ভাষার মর্যাদা রক্ষায় একুশের চেতনায় জেগে উঠো বিশ্ব তারুণ্য’ স্লোগানে বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার উদ্যোগে আগামী ১৮ ফেব্রুয়ারি, রোববার প্যারিসের বাঙালি অধ্যুষিত গার্দ লিস্ট এলাকায় এ মেলা অনুষ্ঠিত হবে।

দুপুরের পর শুরু হয়ে মেলা চলবে রাত ৯টা পর্যন্ত। এবারের বইমেলা উদ্বোধন করবেন মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের সভাপতি মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া । প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চলচ্চিত্রকার ও প্রযোজক আমিরুল আরহাম। বিশেষ অতিথি হিসেবে ফরাসি লেখক ও ইতিহাসবিদ মাদাম লিসেল সিফে, কবি ও আবৃত্তিশিল্পী রবিশংকর মৈত্রী প্রমুখ উপস্থিত থাকবেন।

বরাবরের মতো এবারও মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, প্রবাসী লেখকদের প্রকাশিত নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চলবে লেখক- পাঠক, ক্রেতা- বিক্রেতা ও আগতদের আড্ডা।

যুব ইউনিয়ন ফ্রান্সের সভাপতি অ্যাডভোকেট রমেন্দু কুমার চন্দ ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক তানভীর সরকার শাওন বলেন, আশা করছি এবারের বইমেলা বিগত বছরের তুলনায় সুষ্ঠু ও উপভোগ্য হবে।

এছাড়া টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, যুব ইউনিয়ন যুক্তরাজ্য শাখার সভাপতি ইফতেখারুল হক পপলু প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্রান্স,একুশে বইমেলা,বাংলাদেশ যুব ইউনিয়ন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist