reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৭

হচ্ছে না বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব

বিগত পাঁচ বছর ধরে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে উৎসবমুখর পরিবেশে হয়ে আসছে বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব। তবে এ বছর এটি হচ্ছে না। রোববার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলন করে আয়োজকরা এ তথ্য জানিয়েছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি আবুল খায়ের লিটু, মহাপরিচালক লুভা নাহিদ চৌধুরী প্রমুখ।

আসছে ২৩ থেকে ২৭ নভেম্বর এ উৎসব হওয়ার কথা ছিল। কিন্তু, হঠাৎ করেই সংবাদ সম্মেলন ডেকে জানানো হয়, উৎসবের ভেন্যু হিসেবে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম বরাদ্দ না পাওয়ায় এই আয়োজন বাতিল করা হয়েছে।

অন্য কোনো ভেন্যুতে কি করা যেত না—এমন প্রশ্নে আয়োজকরা জানান, বড় পরিসরে এই উৎসব আয়োজনের জন্য প্রয়োজনীয় নিরাপত্তা, যাতায়াত সুবিধা ও মানুষের জমায়েতের জন্য উপযুক্ত জায়গার বিষয়টি সময় মত মীমাংসা না হওয়ায় এবারের বেঙ্গল উচ্চাঙ্গসঙ্গীত উৎসব আয়োজনের পরিকল্পনা বাতিল করা হয়েছে।

বেঙ্গল ফাউন্ডেশনের মহাপরিচালক লুভা নাহিদ বলেন, এরইমধ্যে দুই শতাধিক দেশি-বিদেশি শিল্পী ও কলাকুশলীকে বিষয়টি অবহিত করা হয়েছে। চূড়ান্ত পর্যায়ে এমন খবর পেয়ে বহু শিল্পী আশাহত হয়েছেন। বিদেশি শিল্পীরা বাংলাদেশের শ্রোতা-দর্শকদের সামনে উপস্থিত হতে না পারায় দুঃখপ্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, ষষ্ঠতম আসরটির জন্য আমরা উৎসবের ভেন্যু আর্মি স্টেডিয়ামের বরাদ্দ পাইনি। বিদেশি শিল্পীসহ দর্শকদের নিরাপত্তা বিবেচনায় অন্য কোনো ভেন্যুতে এ উৎসব করা সম্ভব নয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist