ঢাবি প্রতিনিধি

  ২২ মে, ২০১৭

ঢাবির সিনেট নির্বাচনে নীল দল নিরঙ্কুশ জয় পেয়েছে

নীল দল-৩৩, সাদা দল-২

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নীল দল নিরঙ্কুশ জয় পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সোমবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহন চলে দুপুর ১টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচন কমিশনার অধ্যাপক মো. কামাল উদ্দীন ফলাফল ঘোষণা করেন। ফলাফলে ৩৫ আসনের মধ্যে নীল দল থেকে ৩৩ জন এবং সাদা দল থেকে মাত্র ২ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ১ হাজার ৫৯০ জন।

নির্বাচনে আওয়ামী লীগ ও বাম সমর্থিত নীল দল ও বিএনপি-জামাত সমর্থিত সাদা দলের পক্ষ থেকে মোট ৬৯ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিয়েছিল। ৩৫ জন শিক্ষক প্রতিনিধির মধ্যে নীল দলের প্রার্থী ছিল ৩৪ জন। এর মধ্যে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক সায়মা খানম ব্যতীত বাকি ৩৩ জন সিনেট প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।

সাদা দল ৩৫ জনের পূর্ণ প্যানেলে নির্বাচনে অংশ নিয়ে মাত্র ২টি আসনে জয় লাভ করে। সাদা দলের বিজয়ী দুজন হলেন- পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও ঢাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. এ বি এম ওবায়দুল ইসলাম এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মোঃ লুৎফর রহমান।

নীল দলের বিজয়ী ৩৩ প্রার্থী হলেন ইতিহাস বিভাগের অধ্যাপক আবু মোঃ দেলোয়ার হোসেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক এস এম রেজাউল করিম, নীল দলের আহ্বায়ক অধ্যাপক নাজমা শাহীন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক অধ্যাপক মোঃ রহমত উল্লাহ, অধ্যাপক আ ক ম জামাল উদ্দীন,অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূইয়া, অধ্যাপক আবুল মনসুর আহমেদ, অধ্যাপক ইসতিয়াক মঈন সৈয়দ, অধ্যাপক এস এম আব্দুর রহমান, সহযোগী অধ্যাপক কাজী হানিয়াম মারিয়া, অধ্যাপক কাজল কৃষ্ণ ব্যানার্জী, সহযোগী অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার, সহযোগী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস, অধ্যাপক তৌহিদা রশীদ, অধ্যাপক দেলোয়ার হোসাইন, সহকারী অধ্যাপক নুসরাত জাহান, সহযোগী অধ্যাপক পাপিয়া হক, অধ্যাপক মুবিনা খন্দকার, অধ্যাপক মোহাম্মাদ আলী আক্কাছ, অধ্যাপক মোঃ আফতাব আলী শেখ, অধ্যাপক মোঃ আফতাব উদ্দিন, অধ্যাপক মোঃ আব্দুল আজিজ, অধ্যাপক মোঃ আব্দুস ছামাদ, ক্রিমিনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ জিয়াউর রহমান, অধ্যাপক মোঃ ফজলুর রহমান,অধ্যাপক বায়াতুল্লাহ কাদেরী, অধ্যাপক মোঃ মজিবুর রহমান,অধ্যাপক হাসিবুর রশীদ, সহযোগী অধ্যাপক লাফিফা জামাল, অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম,অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সুপ্রিয়া সাহা ও অধ্যাপক সুব্রত কুমার আদিত্য।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাকা বিশ্ববিদ্যালয়,সিনেট নির্বাচন,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist