reporterঅনলাইন ডেস্ক
  ২০ মে, ২০১৭

আগামীকাল ডুয়েটের ভর্তি পরীক্ষা

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা রোববার প্রথমবারের মতো ৩ শিফটে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামীকাল রোববার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। দ্বিতীয় শিফটে দুপুর সাড়ে ১২টা হতে আড়াইটা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। তৃতীয় শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা। এ বছর ৮টি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৫০৭ জন শিক্ষার্থী আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে প্রায় ১৫ জন পরীক্ষার্থী।

এর মধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি হিসেবে প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ২১৮১ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৮৭৬ জন ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৬৩২ জন শিক্ষার্থী; দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ১৫৩৬ জন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ১১৪৯ জন এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি (কোটাসহ) আসনের বিপরীতে ২৩০৬ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৪৪২জন ও স্থাপত্য বিভাগের ৩২টি (কোটাসহ) আসনের বিপরীতে ৩৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ কবরে।

এছাড়া অনলাইন ভর্তি বিষয়ক যে কোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.duetbd.com/admission 2017 এ পাওয়া যাবে। প্রসঙ্গত অন্যান্য বছর ভর্তি পরীক্ষা ২ শিফটে অনুষ্ঠিত হলেও এবার পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্তৃপক্ষ ৩ শিফটে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শনিবার ডুয়েটের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মো. জিয়াউল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডুয়েট,ভর্তি পরীক্ষা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist