বশেমুরবিপ্রবি প্রতিনিধি

  ২০ মার্চ, ২০২৪

বশেমুরবিপ্রবিতে সেমিস্টার ফি বাড়ানোর গুঞ্জনে শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি : প্রতিদিনের সংবাদ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সেমিস্টার ফি বাড়ানোর গুঞ্জনের ঘটনায় মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, সেমিস্টার প্রতি যে ফি বাড়ানোর গুঞ্জন উঠেছে তা নিয়ে একেক পক্ষ একেক রকমের বিষয় উপস্থাপন করছে। এক্ষেত্রে যদি কোনো মহল স্বার্থ হাসিলের লক্ষ্যে এ ঘটনা ঘটিয়ে থাকে তাহলে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একইসাথে প্রশাসনের প্রতি আহবান থাকবে কোনো মতেই যাতে ভবিষ্যতে এ ফি বাড়ানোর চেষ্টাও না করে। অন্যথায় শিক্ষার্থীরা কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান জানান, এ বিষয়ে আমি অবগত নয়। অর্থ দপ্তর ভালো বলতে পারবে।

অপরদিকে উপাচার্য এ কিউ এম মাহবুব জানান, কোনরূপ ফি বাড়ানো হয়নি। আর এ ধরনের কোনো আলোচনাও হয়নি। এটি সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব।

এ বিষয়ে জনসংযোগ উপ-পরিচালক মো. মাহবুবুল আলম এক বিবৃতিতে জানান, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ভর্তি ও সেমিস্টার ফি বৃদ্ধিবিষয়ক তথ্য ছড়িয়ে পড়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে, এমন তথ্য সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব। কেননা ফি বৃদ্ধিবিষয়ক কোনো সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ গ্রহণ করেনি। পূর্বের সকল ফি বহাল রয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষার্থীদের মানববন্ধন,সেমিস্টার ফি,বশেমুরবিপ্রবি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close