জাহিদুল হাসান, জবি প্রতিনিধি

  ১৮ মার্চ, ২০২৪

অবন্তিকার মৃত্যু: তথ্য চেয়ে তদন্ত কমিটির বিজ্ঞপ্তি

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরোজ অবন্তিকার আত্মহত্যার ঘটনা তদন্তে গঠিত কমিটি সুষ্ঠুভাবে তদন্তের স্বার্থে তথ্য ও উপযুক্ত প্রমাণাদি চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে।

সোমবার (১৮ মার্চ) তদন্ত কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (আইন) অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই বিষয়টি জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কিংবা অন্য কারো কাছে সংশ্লিষ্ট ঘটনায় কোনো তথ্য-প্রমাণ থাকলে তারা তদন্ত কমিটিকে সেগুলো দিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত অত্র বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক জনাব দ্বীন ইসলামের সংশ্লিষ্টতার বিষয়টি তদন্ত পূর্বক প্রতিবেদন পেশ করার জন্য একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রকৃত ঘটনার বিষয়ে তথ্য ও উপযুক্ত প্রমাণাদি প্রয়োজন। তাই কারো নিকট এই সংক্রান্ত কোনো তথ্য ও উপযুক্ত প্রমাণাদি থাকলে তা আগামী ২০ মার্চের মধ্যে তদন্ত কমিটির আহবায়ক ও জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেনের কাছে জমা দিয়ে তদন্তকার্যে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এ বিষয়ে তদন্ত কমিটির আহবায়ক ও জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, শিক্ষার্থী কিংবা বিশ্ববিদ্যালয়ের অন্য কারো কাছে তথ্য প্রমাণ থাকলে সেটা আমাদের তদন্তে কাজে আসতে পারে। কারো কাছে তথ্য থাকলে তিনি লিখিত আকারে জানাতে পারবেন বিষয়টি। গতকাল থেকেই আনুষ্ঠানিকভাবে তদন্ত কমিটির কাজ শুরু হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিজ্ঞপ্তি,তদন্ত কমিটি,অবন্তিকার মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close