মো. আশিকুর রহমান শুভ, ঢাবি প্রতিনিধি

  ০১ জুন, ২০২৩

বাজেটকে স্বাগত জানিয়ে ছাত্রলীগের আনন্দ মিছিল

ছবি : প্রতিদিনের সংবাদ।

২০২৩-২৪ অর্থ বছরের ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এটি স্বাধীন বাংলাদেশের ৫২তম বাজেট এবং দেশের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এ আনন্দ মিছিল করে বাংলাদেশ ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এ মিছিল বের হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আজকের বাজেটটি মেগা সরকারের একটি মেগা বাজেট। স্মার্ট বাংলাদেশের গড়ার জন্য একটি ড্রিম প্রজেক্ট হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বাজেট। কল্যাণ-ধর্মী রাষ্ট্র গড়ার অন্যতম ভিত্তিপ্রস্তর হচ্ছে এবারের বাজেট। স্মার্ট বাংলাদেশ স্বপ্ন গড়ার পর এটি আওয়ামী লীগ ও গণমুখী সরকারের প্রথম বাজেট।

তিনি আরো বলেন, বাজেটের মাধ্যমে একটি রাজনৈতিক দলের বা সরকারের অঙ্গীকার, লক্ষ্য, ভিশন ও মিশন প্রতিধ্বনিত হয়। একইসঙ্গে বাজেট একটি রাজনৈতিক ও অর্থনৈতিক দলিল। শেখ হাসিনার সরকারের এই বাজেট প্রত্যেকটি সূচকেই সাফল্যের পরিচয় দিয়েছে। সেজন্য আমরা বাংলার ছাত্রসমাজের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, আজকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে একটি গণমুখী, শিক্ষার্থী বান্ধব, কৃষক বান্ধব, জন বান্ধব একটি বাজেট পাস হয়েছে। আজকের বাজেটটি রেকর্ড ভাঙা বাজেট। গণমুখী, শিক্ষাবান্ধব বাজেটের জন্য সারা বাংলার ছাত্র সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই।

তিনি আরো বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় নতুন নতুন লক্ষ্যমাত্রা ছুঁড়ে দিয়ে নিজেই সেগুলো ছুঁয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের দেশে দ্বিতীয় পদ্মাসেতুর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আমরা অর্থনৈতিক অগ্রযাত্রায় যেভাবে এগিয়ে যাচ্ছি সেটি অব্যাহত রাখতে আমরা ছাত্রলীগ ও ছাত্রসমাজ কাজ করবো। দেশের উন্নয়নের জন্য, গণতন্ত্রের জন্য আগামী নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করা আমাদের দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে।

সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থ বছরের এই বাজেট ঘোষণা করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। এটি তার পঞ্চম বাজেট ঘোষণা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদের শেষ বাজেট। প্রস্তাবিত বাজেটের পরিমাণ ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। এটি আওয়ামী লীগ সরকারের ২৩ তম ও বাংলাদেশের ৫২ তম বাজেট। দেশের ইতিহাসে সবচেয়ে বড় বাজেট হল এবারের বাজেট।

পিডিএস/এএমক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আনন্দ মিছিল,ছাত্রলীগ,বাজেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close