দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

  ২২ ডিসেম্বর, ২০২২

ক্যাম্পাসে উত্তেজনা

পবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে  আহত ৮

ফাইল ছবি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। বুধবার রাতে এ ঘটনার পর ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সূত্র জানায়, মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। আনন্দ মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে গোলাম রাব্বি নামে একজন ছাত্রকে মারধর করা হয়। তাকে আহত অবস্থায় পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়। মঙ্গলবারের হামলার জের ধরে বুধবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে পবিপ্রবির ছাত্রলীগ, স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষে ৮ জন ছাত্রলীগ কর্মী আহত হন। আহতদের মধ্যে সোহেল রানা, মো. জাহিদ, মো. সানিউল ইসলাম, জয়, মো. মেহেদী, জাহিদ হাসান ও রাফসানকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে। আমি ও সাধারণ সম্পাদক সবাই নিয়ে একত্রে কাজ করার জন্য আহ্বান করি কিন্তু তারা আমার আহ্বানে সাড়া না দিয়ে ১৪ ডিসেম্বর এবং ১৬ ডিসেম্বর আলাদা আলাদাভাবে কার্যক্রম পরিচালনা করে। বুধবার রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ওপর হামলা করলে আমাদের ৮ জন কর্মী আহত হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না। যারা পদ পেয়েছেন এবং যারা পাননি তাদের আমরা একত্রে কাজ করার জন্য বলছি, তারপরও বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ৮ জন আহত হয়। পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যাম্পাসে উত্তেজনা,ছাত্রলীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close