কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০২২

কুবি শিক্ষক সমিতির নির্বাচন ঘিরে উত্তেজনা, ভোটগ্রহণ বন্ধ 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ১১তম কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ভোটগ্রহণকে কেন্দ্র করে আওয়ামীপন্থী দুই দলের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। নির্বাচনে অংশগ্রহণকারী পক্ষের শিক্ষকরা ভোট দিতে কেন্দ্র আসলেও নির্বাচনে যারা অংশ না নেওয়া শিক্ষকরা বাধা সৃষ্টি করেছেন। তাদের দাবি, নির্বাচনের কেন্দ্র সম্পর্কে তাদের কিছুই জানানো হয়নি।

জানা যায়, এবারের নির্বাচনে বঙ্গবন্ধু পরিষদের একাংশ সাইদুল আল আমিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুর্শেদ রায়হানের অংশটি নির্বাচনে অংশ নিয়েছে। অন্যদিকের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) কাজী জাহিদ হাসান প্রথম থেকেই নির্বাচন কমিশন গঠন ও দিন তারিখ নিয়ে বিরোধিতা করে আসছিলেন।

ওমর-জাহিদ গ্রুপের নেতাদের দাবি, নির্বাচন কমিশন কখন ভোটকেন্দ্র পরিবর্তন করছেন আমরা জানি না। নির্বাচন পূর্বে যেমন শিক্ষক লাউঞ্চে অনুষ্ঠিত হতো, এবারও হবে।

এদিকে লাউঞ্জে নির্বাচন না করার বিষয়ে নির্বাচন কমিশনারদের ভাষ্য, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লাউঞ্জের ব্যাপারে অনুমতি চেয়েছি। কিন্তু প্রশাসন আমাদের অনুমতি দেয়নি। তাই এখানে নির্বাচন আয়োজন করতে হয়েছে।

নির্বাচনের কেন্দের বিষয়ে ভোটার জানেন কিনা এমন প্রশ্নের জবাবে কমিশন জানান, আমরা রাতে সব বিভাগের বিভাগীয় প্রধানদের অবগত করেছি।

উল্লেখ, ভোটগ্রহণ সকাল ৯ থেকে ১ পর্যন্ত শুরু হওয়ার কথা থাকলেও হট্টগোলের কারণে একটি ভোটও নিতে পারেননি কমিশন। একপক্ষ ভোটের জন্য দাঁড়িয়ে থাকলেও অপরপক্ষ দরজা অবরোধ করে রেখেছেন।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোট,কুবি শিক্ষক সমিতি নির্বাচন,কুমিল্লা বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close