reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২২

অক্টোবরে ঢাবিতে দুই দিনব্যাপী গবেষণা-প্রকাশনা মেলা

ছবি : প্রতিদিনের সংবাদ

অক্টোবরে দুই দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে ‘গবেষণা-প্রকাশনা মেলা’। ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায় এ মেলার উদ্বোধন করা হবে। বুধবার (২১ সেপ্টেম্বর) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এক সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

সভায় গবেষণা-প্রকাশনা মেলার সার্বিক অগ্রগতি ও প্রস্তুতি পর্যালোচনা করা হয়। এই মেলার সমাপনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদ্যাপন উপলক্ষ্যে বিভিন্ন অনুষদ থেকে প্রকাশিত জার্নালসমূহ থেকে শ্রেষ্ঠ জার্নালকে পুরস্কৃত করা হবে।

এ ছাড়া, গবেষণা-প্রকাশনা মেলায় প্রদর্শিত শ্রেষ্ঠ পোস্টার এবং বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে আয়োজিত রচনা ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে। বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠান, সংস্থা, অনুদান প্রদানকারী ব্যক্তি ও সংস্থা, বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট অংশীজনদের এই মেলায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে। গবেষণা-প্রকাশনা মেলা উপলক্ষ্যে বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউট নিজ নিজ গবেষণা কর্মকাণ্ড ও পরিচিতি তুলে ধরে আলাদা আলাদা ‘ব্রোসিউর’ প্রকাশ করবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,দুই দিনব্যাপী,গবেষণা,প্রকাশনা মেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close