গাজীপুর প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ও পিএইচডি ডিগ্রি অর্জন

ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে তিন জন এম.ফিল ও দুই জন পিএইচ ডি গবেষকের ডিগ্রি অর্জন করেছেন। মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব এডভান্সড স্টাডিজ, একাাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেট সভার অনুমোদনক্রমে তিন জন এম ফিল ও দুই জন পিএইচ ডি গবেষক ডিগ্রি প্রদান করেছে।

এম ফিল ডিগ্রি অর্জনকারীরা হলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ কর্মকর্তা মীর মোহাম্মাদ মারুফ মিয়া। তার গবেষণার শিরোনাম: অন্নদাশষ্কর রায়ের প্রবন্ধে সমাজ ও সংস্কৃতিভাবনা, কিশোরগঞ্জের ওয়ালী নেওয়াজ খান কলেজের প্রভাষক মো. আজিজুর রহমান নয়ন। তার গবেষণার শিরোনাম : তিতুমীরের ব্রিটিশ বিরোধী আন্দেলনের ধারা ও বৈশিষ্ট্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. আনিসুর রহমান। তার গবেষণার শিরোনাম : Usages and Applications of ICT in University Libraries of Bangladesh.

পিএইচ ডি ডিগ্রি অর্জনকারীরা হলেন- ময়মনসিংহের সরকারি আনন্দ মোহন কলেজের সমাজকর্ম বিভাগ সহযোগী অধ্যাপক সাফি উদ্দিন আহম্মদ। তার গবেষণার শিরোনাম : স্থানান্তরিত বস্তিবাসীদের পারিবারিক জীবন: ময়মনসিংহ শহরের উপর একটি সমীক্ষা এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. তাজুল ইসলাম চৌধূরী। তার গবেষণার শিরোনাম: Major Blast Resistance Gene in Native Land Race and Introgression in the Background of BRRI dhan 47.

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় বিশ্ববিদ্যালয়,ডিগ্রি অর্জন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close