নোবিপ্রবি প্রতিনিধি

  ১১ অক্টোবর, ২০২১

অষ্টম বর্ষে পা রাখল নোবিপ্রবি সাংবাদিক সমিতি

ছবি- প্রতিদিনের সংবাদ

আধুনিক বিশ্বকে প্রত্যক্ষভাবে তুলে ধরতে সাংবাদিকদের গুরুত্ব অপরিসীম। বর্তমানে সাংবাদিকতাকে অনেকেই পেশা নয় বরং শখ হিসেবে বেচে নিয়েছে। ক্যাম্পাস  সাংবাদিকরা সাধারণত  দ্বৈত ভূমিকা পালন করেন। তারা একইসঙ্গে শিক্ষার্থী এবং সাংবাদিক। দুটি ক্ষেত্রে কাজ করতে গিয়ে তারা সবসময় বস্তুনিষ্ঠতার প্রতি গুরুত্ব দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ায় তাদের মাঝে পেশাদারিত্বের মনোভাব শক্তিশালী অবস্থানে থাকে। নিজের ক্যাম্পাসকে তুলে ধরার পাশাপাশি  বস্তুনিষ্ঠ সংবাদের চর্চাটাও ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে চর্চা বেশ ভালো হয়।
তারই প্রেক্ষিতে “সত্য সদা সংবাদে, সাহস শীর্ষ-সংঘাতে” স্লোগানকে প্রতিপাদ্য করে আজ ১১ অক্টোবর সফলতার অষ্টম বছরে পর্দাপণ করল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস)।
একঝাঁক মেধাবী তরুণের হাত ধরে ২০১৪ সালের ১১ অক্টোবর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে নোবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠাকালীন আহবায়ক কমিটির আহ্বায়ক নুরুল করিম এবং যুগ্ম আহ্বায়ক খালেদ হাফিজ উল্লাহ্ শামীম, রেজাউল করিম সোহাগ ও নাজমুস সাকিব সাদীর হাত ধরে সংগঠনটি সক্রিয়ভাবে কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠাকাল থেকেই সদা  নোবিপ্রবিসাসের সদস্যরা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকতা চর্চার ব্রত নিয়ে  কাজ করে যাচ্ছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত ২০ জনের অধিক মেধাবী তরুণ নোবিপ্রবিসাসের সদস্যরা নিজেদের মেধা ও সততাকে কাজে লাগিয়ে দেশের প্রথম সারির জাতীয় দৈনিক সহ বিভিন্ন অনলাইন ও টেলিভিশনে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করে যাচ্ছে।
পথচলার সাত বছর ধরে এ বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে নোবিপ্রবিসাস। বর্তমান ৩য় কার্যনির্বাহী কমিটির মাধ্যমে সততা ও নিষ্ঠার সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি শিক্ষক ও শিক্ষার্থীদের সাফল্য ও সফলতার বার্তাকে প্রচারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে নোবিপ্রবিসাস।
বর্তমানে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দু রহিম ও সাধারণ সম্পাদক মাঈনুদ্দদিন পাঠান
 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close