এ আর রাশেদ, ইবি

  ১৯ জানুয়ারি, ২০২১

জাতীয় অ্যাথলটে ইবির ২ শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

মুজিব শতবর্ষ উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় পৃথক ক্যাটাগরিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী স্বর্ণপদক জয় করেছেন।

স্বর্ণপদক জয়ী শিক্ষার্থীরা হলেন—বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জাফরিন আক্তার এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আমাদের শিক্ষার্থীরা দুটি স্বর্ণের পাশাপাশি একটি ব্রোঞ্জপদকও জয় করেছে।

জানা যায়, গত ১৫ থেকে ১৭ জানুয়ারি ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ডিসকাস থ্রো ইভেন্টে জাফরিন এবং একশ মিটার হার্ডেলসে তামান্না স্বর্ণপদক জয় করেন। এছাড়া লংজাম্প ইভেন্টে রিংকি খাতুন ব্রোঞ্জ পদক জয় করেন।

এ বিষয়ে ড. সোহেল বলেন, এটি আমাদের জন্য একটি গৌরবের বিষয়। আমাদের খেলোয়াড়রা বিভিন্ন সময় দেশ-বিদেশে এ ধরনের সফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম কুড়িয়ে আনছে। আশা করি, তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এবারের ‘বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস’ প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২২টি, মহিলা বিভাগে ১৪টিসহ ৩৬টি ইভেন্টে ৪৫০ জন অ্যাথলেট অংশ নেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,ইসলামী বিশ্ববিদ্যালয়,অ্যাথলট,স্বর্ণপদক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close