ডীনস কমিটির সিদ্ধান্ত

চবিতে সশরীরে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১৯:৪২

চবি প্রতিনিধি
ফাইল ছবি

করোনার ভয়াবহতা না কাটলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তি পরীক্ষা সশরীরে নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। ১২০ নম্বরের পরিবর্তে পরীক্ষা হবে ১০০ নম্বরের। রোববার বিকেলে ডীনস কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মনিরুল হাসান প্রতিদিনের সংবাদকে বলেন, বরাবরের মতোই এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা হবে। তবে সেটি ১০০ নম্বরের পরীক্ষা। এখন শুধু পরীক্ষা কিভাবে নেয়া হবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট দেওয়ার পরে বাকি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

প্রসঙ্গত, করোনা প্রাদুর্ভাবজনিত কারণে এবছর বিশ্ববিদ্যালয়সমূহে তিনটি ভাগে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এতে বুয়েট ও ৪ টি স্বায়ত্ত্বশাসিত বিশ্ববিদ্যালয় (ঢাবি,জাবি,রাবি ও চবি) আলাদাভাবে পরীক্ষা নেয়ার কথা বলা হয়।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করে। পরীক্ষাটি ১০০ নম্বরের হবে, যার ২০ শতাংশ (১০ শতাংশ করে) থাকবে এসএসসি ও এইচএসসির ফলাফল থেকে আর ৮০ নম্বরের মূল পরীক্ষায় বহুনির্বাচনীতে ৩০ ও লিখিত অংশে ৫০ নম্বর থাকবে।

পিডিএসও/এসএম শামীম