জবি প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০২০

শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেবে জবি শিক্ষক সমিতি

করোনাভাইরাসের এ পরিস্থিতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৬ শতাধিক অস্বচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জবি শিক্ষক সমিতি। ইতোমধ্যে তারা শিক্ষার্থীদের তালিকা চেয়ে প্রতিটি বিভাগের চেয়ারম্যানদের কাছে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে প্রতি বিভাগ থেকে ২০ জন করে শিক্ষার্থীর তালিকা চাওয়া হয়েছে।

মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নুরে আলম আবদুল্লাহ প্রতিদিনের সংবাদকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনার সংক্রমণে বাংলাদেশে সংকটময় পরিস্থিতি বিরাজ করছে। জবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। অনেক অস্বচ্ছল পরিবারের সন্তান জবিতে পড়াশোনা করে, যারা প্রধানত টিউশনি করে তাদের খরচ নির্বাহ করে। বর্তমান পরিস্থিতিতে তাদের টিউশনি বন্ধ রয়েছে এবং অনেকের মা-বাবার কোনো কাজ না থাকায় তাদের জীবন নির্বাহ করা প্রায় দুঃসাধ্য হয়ে পড়েছে। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে জবি পরিবারের আরও কেউ করোনা আক্রান্ত হয়ে পড়লে তা মোকাবেলার জন্য জরুরি ভিত্তিতে অর্থের প্রয়োজন দেখা দিতে পারে।

এর প্রেক্ষিতে শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকের একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার জন্য আহ্বান করে। এই ডাকে সাড়ে দেন শিক্ষকরা। এ নিয়ে এখনো পর্যন্ত ৯ লাখ ৬৪ হাজার টাকা ফান্ড জমা হয়েছে শিক্ষক সমিতির তহবিলে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,জগন্নাথ বিশ্ববিদ্যালয়,জবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close