চবি প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৯

চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দাবিতে আল্টিমেটাম

পূর্ণাঙ্গ কমিটির দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কমিটি গঠনে ১ সপ্তাহের আল্টিমেটাম দেয়া হয়।

মঙ্গলবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে ছাত্রলীগের সিনিয়র নেতা-কর্মীরা বলেন, ‘আমরা দীর্ঘদিন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। দীর্ঘদিন পূর্ণাঙ্গ কমিটি না থাকার পরও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হয়ে কাজ করে আসছি। কিন্তু এত দিনেও আমরা কোনো স্বীকৃতি পাইনি। তাই আমাদের প্রাণের দাবি, অবিলম্বে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আমাদের সেখানে অন্তর্ভুক্ত করা হোক।’

এসময় ১ সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন সিনিয়র নেতারা।

ছাত্রলীগ নেতা সৈয়দ আমিন হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মুজিবুর রহমান, অনুপম রুদ্র, রুমেল হোসেন, তানভীর আহমেদ রাজীব, সালাউদ্দীন মাহমুদ শাওন, মঈনুল ইসলাম রাসেল,এনায়েত তাহসিন,মইনুল ইসলাম রাসেল, তাজউদ্দীন শুভ,রাতুল, মনসুর আবেদীন, মঈনুদ্দিন তোফায়েল প্রমুখ।

উল্লেখ্য, টানা সংঘর্ষ ও বিতর্কিত কর্মকাণ্ডের কারণে ২০১৭ সালের ৪ মে শাখা ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। কিন্তু কার্যক্রম স্থগিত করার পরও সংঘর্ষ চলতে থাকায় সেবছর ৬ ডিসেম্বর শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়।

এবছর ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল টিপুকে সাধারণ সম্পাদক করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। ৫ মাসেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় নেতাকর্মীদের মাঝে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,ছাত্রলীগ,কমিটি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close