ঢাবি প্রতিনিধি

  ২৯ নভেম্বর, ২০১৮

‘বিএনপি-জামায়াত স্বাধীনতার বিপক্ষের শক্তি’

ফাইল ছবি

স্বাধীনতার বিপক্ষের শক্তিকে বিজয়ী না করার বিষয়ে তরুণ প্রজন্ম বাংলাদেশের কাছে দায়বদ্ধ বলে মন্তব্য করেছেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, ‘বিএনপি-জামায়াত স্বাধীনতার বিপক্ষের শক্তি। ডিসেম্বরের ৩০ তারিখ জাতীয় নির্বাচন। এই বিজয়ের মাসে আমরা তরুণরা কখনই স্বাধীনতার বিপক্ষের শক্তিকে বিজয়ী করতে পারি না। বাংলাদেশের কাছে তরুণ প্রজন্ম এ বিষয়ে দায়বদ্ধ।’

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলানায়তনে ‘আসন্ন জাতীয় নির্বাচন : তরুণ প্রজন্মের কাছে প্রত্যাশা’ শিরোনামে এক গোল টেবিল বৈঠকে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এসব কথা বলেন। ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামে একটি সংগঠন এই অনুষ্ঠানের আয়োজন করে।

গোল টেবিল বৈঠকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, দেশকে নিয়ে ভাবার জন্য কিছু তরুণ একত্রিত হয়েছে। এই চিন্তা-ভাবনা হয়তো আমাদের একদিন অনেক দূরে নিয়ে যাবে। আমরা তরুণরা সৎ, আদর্শবান সত্য-সুন্দর এবং সৃষ্টিশীলতায় বিশ্বাসী। তরুণরাই ৫২ ভাষা আন্দোলন থেকে শুরু করে ৭১ সালে দেশ স্বাধীন করার জন্য ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু বাংলাদেশের তরুণ প্রজন্ম আজ কোন দিকে? যখন দেখি বিশ্ববিদ্যালয়ের একটি ছেলে বুকে পিঠে রাজাকার লিখে। এসময় তিনি সমাজের জ্ঞানী-গুণীদের কাছে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর আহ্বান জানান।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ছাত্রলীগ সভাপতি বলেন, ‘উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় তরুণ প্রজন্মকে অবশ্যই নৌকায় ভোট দিতে হবে।’ তিনি ছাত্রলীগ নেতা-কর্মীদের একত্রিত করে নৌকার বিজয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা করবেন বলে উল্লেখ করেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিএনপি-জামায়াত,স্বাধীনতা,বিপক্ষ,শক্তি,রেজওয়ানুল হক চৌধুরী শোভন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close