জবি প্রতিনিধি

  ২১ মার্চ, ২০১৮

‌‘বঙ্গবন্ধুকে কখনই মুছে ফেলা যাবে না’

‘এই উত্তাল মার্চেই বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। বঙ্গবন্ধু এমনই একজন ব্যক্তিত্ব ছিলেন তাকে কখনই মুছে ফেলা যাবে না। বঙ্গবন্ধু কখনও কোন অন্যায়ের সাথে আপোস করেননি। মৃত্যুর কাছে বার বার গিয়েও তিনি আপোস করেনি।’ বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে বুধবার দুপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নাসিম আরো বলেন, ‘হাজার বছর ধরে বাঙালি জাতি শাসিত ও শোষিত হয়েছে- এর মূল কারণ ছিল তাদের মধ্যে ঐক্যের অভাব। হাজার বছরে বঙ্গবন্ধু একমাত্র ব্যক্তি যিনি ধর্ম, বর্ণ, নির্বিশেষে নারী-পুরুষ, ধনী-দরিদ্র, শিশু-বৃদ্ধ সকলকে ঐক্যবদ্ধ করতে পেরেছিলেন ৭১’এর মহান স্বাধীনতা যুদ্ধের সময়। বাঙালির স্বাধীনতার জন্য যা হয়েছিল তা সবই বঙ্গবন্ধুর প্রত্যক্ষ নেতৃত্বে হয়েছিল।’এসময় তিনি বঙ্গবন্ধুর জন্ম মাস ও স্বাধীনতার মাসে আমাদের বঙ্গবন্ধুর মতো উদার ও সাহসী হয়ে দেশ গঠনে একত্রে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. জাকির হোসাইন।

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিশেষ রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, ছাত্রনেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
‌বঙ্গবন্ধু,‌‘বঙ্গবন্ধুকে কখনই মুছে ফেলা যাবে না’
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist