জবি প্রতিনিধি

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৮

জবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু

‘তৃষ্ণার্ত বুকে বিপ্লবীর হাতে যুক্তির সিক্ত পেয়ালা’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডিবেটিং সোসাইটির উদ্যোগে ‘তৃতীয় জেএনইউডিএস জাতীয় বিতর্ক প্রতিযোগিতা’ শুরু হয়েছে। ৩২টি বিশ্ববিদ্যালয় ও ঢাকার স্বনামধন্য ১৬টি কলেজের অংশগ্রহণে শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তিন দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতার প্রধান অতিথি হিসেবে উদ্ভোধন করেন জবি উপাচার্য অ্ধ্যাপক ড. মীজানুর রহমান।

জবি ডিবেটিং সোসাইটির সভাপতি শাকিল আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সবুজ রায়হান এর সঞ্চালনায় উদ্ভোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূইয়া ও রেজিস্ট্রার প্রকৌশলী ওয়াহিদুজ্জামান।উল্লেখ্য জবি আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় নিপেক্ষতার স্বার্থে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো প্রতিযোগী বা টিম অংশগ্রহণ করতে পারবে না।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ৬০টিরও বেশি বিশ্ববিদ্যালয় আবেদন ফরম জমা দিয়েছিল। প্রতিযোগিতাটি ব্রিটিশ পার্লামেন্ট অনুযায়ী পরিচালিত হওয়ায় সব বিশ্ববিদ্যালয়কে অংশগ্রহণের সুযোগ দেয়া হয়নি। প্রতিযোগিতাটি দুইটি রাউন্ডে পরিচালিত হবে। প্রতিটি টিম বা বিশ্ববিদ্যালয় চারটি করে বিতর্ক করার সুযোগ পাবে। সফটাওয়ারের মাধ্যমে প্রতিপক্ষ টিম নির্ধারণ করা হয়। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৫০ জন স্বনামধন্য ও পুরস্কারপ্রাপ্ত বিতার্কিক বিচারক হিসেবে থাকবেন।প্রতিযোগিতাটির সহযোগিতায় থাকছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিডিজবস, কোকাকোলা, এসএ টিভি এবং দৈনিক সমকাল।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিতর্ক প্রতিযোগিতা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist