জাবি প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০১৮

জাবির রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত ৫ শিক্ষককে সম্মাননা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের অবসরপ্রাপ্ত পাঁচ শিক্ষককে সম্মাননা প্রদান করেছে বিভাগটি। রোববার বেলা ১১টার দিকে রসায়ন বিভাগের গ্যালারিতে সম্মাননা প্রদান অনুষ্ঠানে তাদের এ সম্মাননা জানানো হয়। বিভাগটি সাবেক উপাচার্য অধ্যাপক ড. জসীম উদ্দিন আহমদ, অধ্যাপক ড. কাজী আলী আজম, অধ্যাপক ড. মো. আবদুল হাই, অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম এবং অধ্যাপক ড. মো. আবুল হাশেমকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীগণ তাদের প্রিয় শিক্ষকদের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িয়ে থাকা নানা ধরনের স্মৃতি রোমন্থন করেন। স্মৃতি রোমন্থনে বিভাগীয় শিক্ষক ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, রসায়ন বিভাগ গড়ে তোলার ক্ষেত্রে বিদায়ী এই শিক্ষকদের অবদান কখনোই ভুলবার নয়। পাঠদান পদ্ধতি, ন্যায়-নিষ্ঠতা এবং ছাত্র-শিক্ষক সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে বিদায়ী এই শিক্ষকদের আচার-আচরণ সকলের জন্যই আদর্শ। শিক্ষার জন্য নিবেদিত প্রাণ এই শিক্ষকদের অভাব রসায়ন বিভাগ এবং বিশ্ববিদ্যালয় সবসময় অনুভব করবে।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. শেখ মনজুরুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. ইলিয়াস মোল্লা, অধ্যাপক ড. নুরুল আবছার, অধ্যাপক ড. মাহবুব কবির, রসায়ন সংসদের ভিপি সাইফুল ইসলাম প্রমুখ। বিদায়ী শিক্ষকগণ তাঁদের বক্তব্যে বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের সাফল্য কামনা করেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সম্মাননা,জাবির রসায়ন বিভাগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist