মাদারীপুর প্রতিনিধি

  ১৬ মে, ২০২০

মাদারীপুর র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য গ্রেপ্তার

মাদারীপুর র‌্যাব-৮ এর একটি অভিযানিক দল শুক্রবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে বরগুনা সদর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এক সক্রিয় সদস্য মো. আল আমীন সবুজকে (২৫) গ্রেপ্তার করেছে।

এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রপন্থী বই, লিফলেট, একটি ওয়ান শুটারগান এবং তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব- ৮ সূত্রে জানা গেছে, বরগুনা জেলার বরগুনা সদর থানার কালিবাড়ী (কড়ইতলা) গ্রামের মো. আ. খবির মিয়ার ছেলে মো. আল আমীন ওরফে সবুজ জেএমবির একজন গুরুত্বপূর্ণ সংগঠক ও সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য বলে স্বীকার করে।

সে সংগঠনের সদস্য সংখ্যা ও সামরিক শাখার শক্তিবৃদ্ধির লক্ষ্যে ২০১১ সাল হতে তার সহিত অন্যান্য সদস্যদের নিয়ে বরগুনা, ঢাকা, চট্রগ্রাম, বান্দরবন, খাগড়াছড়ি, নোয়াখালী, শেরপুর, পটুয়াখালী, খুলনা, যশোর জেলার বিভিন্ন এলাকায় গোপন মিটিং, লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে আসছে।

এছাড়া বিভিন্ন সময়ে পূর্বে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে এই অপরাধীর বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায় বলে র‌্যাব-৮ জানায়।

গ্রেপ্তারকৃত মো. আল আমীন ওরফে সবুজের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য তৎপর রয়েছে র‌্যাব।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেএমবি সদস্য,মাদারীপুর,র‌্যাব-৮
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close